মঙ্গলবার, মার্চ ৯
শীর্ষ সংবাদ

ছাত্ররাজনীতি বন্ধের অপতৎপরতার প্রতিবাদে চট্টগ্রামে ছাত্র ফ্রন্টের সমাবেশ

এখানে শেয়ার বোতাম

চট্টগ্রাম প্রতিনিধি:: বুয়েট শিক্ষার্থী আবারার হত্যার দ্রুত বিচারের দাবীতে ও ছাত্ররাজনীতি বন্ধের অপতৎপরতার প্রতিবাদে সমাবেশ করেছে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট চট্টগ্রাম নগর শাখা।

শনিবার (১৯ অক্টোবর) বিকালে নগরের নিউমার্কেট মোড়ে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট নগর সভাপতি রায়হান উদ্দিন এর সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন সহ সভাপতি দেব রঞ্জন, সাধারণ সম্পাদক ঋজু লক্ষী অবরোধ ও মিরাজ উদ্দিন।

সমাবেশে বক্তারা বলেন, বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ অপরাজনীতির শিকার হয়ে নির্মমভাবে নিহত হয়। আবরার হত্যার ঘটনা কোনো বিচ্ছিন্ন ঘটনা নয়।শাসকদলের ছাত্র সংগঠনের যেই ক্ষমতা প্রদর্শনের, বিরুদ্ধ মত দমনের যেই অপচেষ্টা, তা বিরাজমান আছে দেশের প্রায় সকল বিশ্ববিদ্যালয় এবং হলগুলোতে। তাদের এই রাজনৈতিক দূর্বৃত্তায়নের বলি হয়ে অনেক ছাত্র যেমন প্রাণ হারিয়েছেন,অনেকে আহত হয়েছেন। দেশের বিদ্যমান বিচারহীনতার সংস্কৃতি,ভঙ্গুর শিক্ষাব্যাবস্থা আজকে তরূণ সমাজকে ধাবিত করছে এই অন্ধকারের দিকে।

বক্তারা আরো বলেন, এই অপরাজনীতির চর্চা, পেশী শক্তি প্রদর্শনের সংস্কৃতির মাধ্যমে শাসকগোষ্ঠী একদিকে সাধারণ ছাত্রদের মধ্যে ভয়ের বৃত্ত তৈরি করছে। ছাত্ররাজনীতির এই কলুষিত রূপ ছাত্রদের সামনে প্রদর্শনের মাধ্যমে রাজনীতিবিমূখ তরুণ প্রজন্ম তারা তৈরি করতে চাইছে।

সমাবেশে বক্তারা আবরার হত্যার দ্রুত বিচারসহ দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে ক্ষমতাসীন ছাত্র সংগঠনের দূর্বৃত্তায়ন, বিরুদ্ধমত দমনের অপচেষ্টার বিরুদ্ধে সম্মিলিত প্রতিরোধ শক্তি গড়ে তোলার আহবান জানান। এবং বুয়েটে ছাত্ররাজনীতি বন্ধের নিন্দা জানান।


এখানে শেয়ার বোতাম