শনিবার, এপ্রিল ১৭
শীর্ষ সংবাদ

ছাত্রদলের কেন্দ্রীয় ও ঢাবির ১১৩ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক:: ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় হরতালের সমর্থনে বিক্ষোভ মিছিল, গাড়ি ভাংচুর এবং পুলিশের কাজে বাঁধা দেয়ার অভিযোগে ছাত্রদলের ১১৩ জন এবং অজ্ঞাত ৬০/৭০ জনের নামে মামলা দায়ের করেছে পুলিশ। গত ৩ ফেব্রুয়ারি শাহবাগ থানার এসআই এ কে এম নিয়াজউদ্দিন মোল্লা বাদী হয়ে মামলাটি দায়ের করেছেন বলে নিশ্চিত করেছেন।

মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হল এলাকায় ছাত্রদলের নেতাকর্মীরা হরতালের সমর্থনে মিছিল বের করে। এসময় বকসি বাজার, পলাশী মোড় থেকে লাঠিসোটাসহ অজ্ঞাত ১৫০ থেকে ২০০ জন মিছিল নিয়ে এসে রাস্তা বন্ধ করে জনগণের চলাচলে বিঘ্ন সৃষ্টি করে।

তখন পুলিশ সেখানে তাদের নিবৃত করতে উপস্থিত হলে তারা হত্যার উদ্দেশ্যে আক্রমণ চালায় এবং ইটপাটকেল নিক্ষেপ করে। তখন পুলিশ তাদের ধাওয়া দিলে ছত্রভঙ্গ হয়ে যায়। এসময় তারা পালিয়ে যাওয়ার সময় একটি সিএনজি ভাংচুর করে, যার নম্বর ঢাকা মেট্রো-খ-১৪-৫৮৮৩। এতে সিএনজি ড্রাইভার মো: সোহাগ হাওলাদার (৩০) গুরুতর জখম হন। এছাড়া ৮০ হাজার টাকার ক্ষতি হয়। পরে ঘটনাস্থলে উপস্থিত লোকজনকে জিজ্ঞাসাবাদ এবং অনুসন্ধান করে এতে ছাত্রদলের নেতাদের সম্পৃক্ত পাওয়া যায় বলে এজাহারে উল্লেখ করা হয়েছে।

এতে বলা হয়েছে, মিছিলকারীরা লাঠিসোটা ও ইটপাটকেলসহ পুলিশের কাজে বাঁধা প্রদান, পুলিশকে হত্যার উদ্দেশ্যে আক্রমণে আহত ও সিএনজি ভাংচুর করে ড্রাইভারকে আহত করেছে। এটি পেনাল কোডের ১৪৭/১৪৮/১৪৯/১৮৬/৩৩২/৩৫২/৩২৩/৩২৫/৩০৭/৪২৭/১০৯ ধারায় অপরাধ হয়েছে বলে উল্লেখ করা হয়েছে।

এতে ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি ফজলুর রহমান খোকন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার আহবায়ক রাকিবুল ইসলাম রাকিব, সদস্য সচিব মো: আমনউল্লাহ আমানসহ মোট ১১৩ জনের নাম আসামি হিসেবে উল্লেখ করা হয়েছে।

উল্লেখ্য, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাচনে অনিয়মের অভিযোগে গত ২ ফেব্রুয়ারি সকাল-সন্ধ্যা হরতাল পালন করে বিএনপি। সে অনুযায়ী হরতালের সমর্থনে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় বিক্ষোভ ও পিকেটিং করে ছাত্রদল। ওইদিন হরতালের সমর্থনে বেলা ১১টার দিকে মিছিল বের করে ছাত্রদল।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায় এই কর্মসূচি পালন করে সংগঠনটি। বিক্ষোভের একপর্যায়ে পিকেটিং করেন ছাত্রদলের নেতাকর্মীরা। এসময় বেশকয়েকটি গাড়ি ভাংচুর করেন তারা।


এখানে শেয়ার বোতাম