রবিবার, ফেব্রুয়ারি ২৮
শীর্ষ সংবাদ

ছাত্রদলের ওপর হামলা শুধু ন্যাক্কারজনকই নয়, রাজনীতির জন্য অশনিসংকেত: মির্জা ফখরুল

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক :: ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্রদলের ওপর হামলার ঘটনায় নিন্দা জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ‘ছাত্রলীগের সন্ত্রাসীরা আজ ছাত্রদলের প্রেসিডেন্ট-সেক্রেটারিসহ নেতা-কর্মীদের ওপরে যে আক্রমন চালিয়েছে, এটি শুধু ন্যাক্কারজনকই নয়, বাংলাদেশের রাজনীতির জন্য অশনিসংকেতও।’ সোমবার (২৩ সেপ্টেম্বর) বিকালে হাসপাতালে চিকিসাধীন ছাত্রদলের নেতা-কর্মীদের দেখতে গিয়ে তিনি এই মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, ‘আমরা মনে করি, ছাত্রদলের ওপরে এই হামলা গণতন্ত্রের ওপরে হামলা। এই হামলার তীব্র নিন্দা জানাচ্ছি। এই হামলার সঙ্গে জড়িতদের শাস্তি দাবি করছি।’ তিনি বলেন, ‘ছাত্রলীগ তো বটেই, আওয়ামী লীগও সবসময় সন্ত্রাসী দল। ছাত্র-রাজনীতির যে একটা নতুন অধ্যায় সৃষ্টি করতে যাচ্ছিল ছাত্রদল, সেই অধ্যায়কে সমূলে বিনষ্ট করার একটা পাঁয়তারা। কারণ বিভিন্ন পত্র-পত্রিকায় গত কয়েদিন ধরে আমরা দেখেছি চাঁদাবাজি, টেন্ডারবাজির মতো অপকর্ম তারা করছে। তারা যে সবসময় সন্ত্রাস চালিয়ে এসেছে, সেই সন্ত্রাসের একটা নজির আজকে দেশবাসী দেখতে পেলো।’

বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান বাংলা ট্রিবিউনকে জানান, সোমবার বিকাল সাড়ে ৪টায় বিএনপি মহাসচিব কাকরাইলে ইসলামী ব্যাংক হাসপাতালে আহত নেতা-কর্মীদের দেখতে যান। তিনি তাদের কাছ থেকে ঘটনার বিবরণ শুনেন। বিএনপি মহাসচিব তাদের চিকিসার খোঁজ-খবর নেন।

এ সময় সাবেক ছাত্রনেতা খায়রুল কবির খোকন, হাবিব উন নবী খান সোহেল, শহিদউদ্দিন চৌধুরী এ্যানি, শফিউল বারী বাবু, আবদুল কাদের ভুঁইয়া জুয়েল, শহিদুল ইসলাম বাবুল, ডা. রফিকুল ইসলাম, ছাত্র দলের নবনির্বাচিত সভাপতি ফজলুর রহমান খোকন, সাধারন সম্পাদক ইকবাল হোসেন শ্যামল উপস্থিত ছিলেন।

মির্জা ফখরুল যাওয়ার আগে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ও চেয়ারপারসনের বিশেষ সহকারী অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস ছাত্রদলের আহতদের দেখতে যান।


এখানে শেয়ার বোতাম