বৃহস্পতিবার, মার্চ ৪
শীর্ষ সংবাদ

চ্যাম্পিয়নস লিগের চেয়ে লা লিগা বেশি গুরুত্বপূর্ণ মেসির কাছে

এখানে শেয়ার বোতাম

অধিকার ক্রীড়া :: চ্যাম্পিয়নস লিগের চেয়ে লা লিগাকে বেশি প্রাধান্য দিয়ে থাকেন লিওনেল মেসি। কাল ইউরোপিয়ান গোল্ডেন শু জয়ের পর এ কথা বলেন বার্সেলোনা তারকা।
চ্যাম্পিয়নস লিগ জয়ের স্বপ্ন থাকে ইউরোপের বড় বড় ফুটবল তারকার। ব্রাজিলিয়ান কিংবদন্তি রোনালদোর কথাই ধরুন। দেশের হয়ে দুবার বিশ্বকাপ জিতেছেন কিন্তু চ্যাম্পিয়নস লিগ জিততে না পারার আক্ষেপ থেকে গেছে তাঁর ক্যারিয়ারে। কিন্তু লিওনেল মেসির ভাবনাটা অন্যরকম। ইউরোপসেরা হওয়ার ক্লাব টুর্নামেন্ট চ্যাম্পিয়নস লিগের চেয়ে লা লিগাকেই এগিয়ে রাখছেন বার্সেলোনা তারকা। তাঁর কাছে চ্যাম্পিয়নস লিগের চেয়ে লা লিগা বেশি গুরুত্বপূর্ণ।

বার্সেলোনার হয়ে ১০বার লা লিগা জয়ের পাশাপাশি চারবার চ্যাম্পিয়নস লিগ জিতেছেন মেসি। ছয়বার জিতেছেন কোপা ডেল রে শিরোপাও। কাল বার্সেলোনায় ষষ্ঠবারের মতো ‘ইউরোপিয়ান গোল্ডেন শু’ জয়ের পর স্পেনের শীর্ষস্থানীয় লিগ নিয়ে কথা বলেন মেসি। গত মৌসুমে ইউরোপের লিগগুলো মিলিয়ে সেরা গোলদাতা পেয়ে থাকেন এ পুরস্কার। লা লিগায় গত মৌসুমে ৩৪ ম্যাচে ৩৬ গোল করা মেসি এবার গোল্ডেন শু জয়ের পর জানালেন, স্পেনের ঘরোয়া লিগটির গুরুত্বই তাঁর কাছে বেশি।

‘চ্যাম্পিয়নস লিগ আমাদের জন্য বিশেষ কিছু। আমরা প্রতি মৌসুমেই তা জিততে চাই। যদিও লা লিগা আমাদের কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ। কারণ এটা আপনাকে চ্যাম্পিয়নস লিগ ও স্প্যানিশ কাপে প্রতিদ্বন্দ্বী করে তুলবে। লা লিগায় ভালো করতে পারছেন না কিন্তু চ্যাম্পিয়নস লিগে ভালো করার চেষ্টা করছেন—এ সময়টা খুব কঠিন। এটা সত্য যে আমরা সব সময় চ্যাম্পিয়নস লিগ নিয়ে কথা বললেও লা লিগা ও স্প্যানিশ কাপ ভুলে যাই না। কারণ আমরা বার্সেলোনা, আমরা সব শিরোপা জিততে চাই’—সংবাদমাধ্যমকে বলেন মেসি।

এবার লা লিগায় টানা তৃতীয় শিরোপা জিততে চায় বার্সা। মৌসুমে প্রত্যাশানুযায়ী শুরু করতে না পারলেও এখন পয়েন্ট টেবিলের দুইয়ে রয়েছে বার্সা। ৮ ম্যাচে দলটির সংগ্রহ ১৬ পয়েন্ট। তাদের সমান ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল মাদ্রিদ। চ্যাম্পিয়নস লিগে বার্সা সবশেষ শিরোপা জিতেছে ২০১৫ সালে। এরপর চারবারের চেষ্টাতেও বার্সাকে ফাইনালে তুলতে পারেননি মেসি।


এখানে শেয়ার বোতাম