সোমবার, নভেম্বর ৩০

চা শ্রমিকদের অধিকার আদায়ে আন্দোলনের বিকল্প নেই : রাজেকুজ্জামান রতন

এখানে শেয়ার বোতাম
  • 98
    Shares

নিজস্ব প্রতিবেদক:: চা শ্রমিকদের অধিকার আদায়ে আন্দোলনের বিকল্প নেই মন্তব্য করে প্রখ্যাত শ্রমিক নেতা কমরেড রাজেকুজ্জামান রতন বলেছেন, চা শ্রমিকরা বৃটিশ আমল থেকে বঞ্চনার শিকার হয়ে আসছে, বর্তমানেরও চা শ্রমিকরা নানা ভাবে শোষণ-বঞ্চনায় জীবনযাপন করছে। তিনি বলেন, চা শ্রমিকরা বাচাঁর মতো মজুরী পায় না , তাদের ভুমির অধিকার আজ প্রতিষ্ঠিত হয়নি।

আজ রবিবার (২০ সেপ্টেম্বর) সকালে হবিগঞ্জের বেগমখান চা বাগানের নাচঘর প্রাঙ্গণে চা শ্রমিকদের সাথে মতবিনিময় সভায় তিনি এই কথা বলেন।

লস্করপুর ভ্যালীর বিভিন্ন চা বাগানের প্রতিনিধিদের সাথে সভায় প্রধান আলোচকের বক্তব্যে সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সভাপতি কমরেড রাজেকুজ্জামান রতন আরও বলেন, চা শ্রমিকদের ন্যায্য অধিকার আদায় করতে হলে শ্রমিকদের নিজেদের অধিকার সম্পর্কে সচেতন হতে হবে এবং অধিকার আদায়ে আন্দোলন সংগ্রাম গড়ে তুলতে হবে।

মতবিনিময় সভায় বিরেন কালিন্দীর সভাপতিত্বে এবং মুকেশ কর্মকারের সঞ্চালনায় আর বক্তব্য রাখেন বাংলাদেশ চা শ্রমিক ফেডারেশন কেন্দ্রীয় উপদেষ্টা আবুল হাসান, বাংলাদেশ চা শ্রমিক ফেডারেশন কেন্দ্রীয় সাধারণ সম্পাদক দীপংকর ঘোষ, চা শ্রমিক ফেডারেশন নেতা লক্ষীচরন বাক্তি, চন্দ্র কর্মকার, প্রনব বাক্তি, লালন পাহান, কনকলতা রাজবংশী, নিলু দাস, খায়রুন আক্তার, সন্ধ্যা ভুমিজ, ভজন ভূমিজ, সুবল মালাকার, পরিমল বাক্তি প্রমুখ।


এখানে শেয়ার বোতাম
  • 98
    Shares