রবিবার, ফেব্রুয়ারি ২৮
শীর্ষ সংবাদ

চামড়া ব্যবসায়ী সিন্ডিকেটের শাস্তির দাবিতে বাসদের বিক্ষোভ

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক :: চামড়া ব্যবসায়ী সিন্ডিকেটের শাস্তির দাবিতে সিলেটে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল -বাসদ সিলেট জেলা শাখা।

আজ ১৬ আগস্ট শুক্রবার বিকেলে নগরের ইলেকট্রিক সাপ্লাই রোডস্থ কার্যালয়ের সামনে থেকে বিক্ষোভ মিছিল শুরু করে তা নগরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে আম্বরখানা পয়েন্টে এসে সমাবেশে মিলিত হয়।

বাসদ জেলা সমন্বয়ক আবু জাফর এর সভাপতিত্বে সমাবেশ বক্তব্য দেন বাসদ নেতা শাহজান আহমদ, প্রণব জ্যোতি পাল, মামুন বেপারি, বিজয় মোদি, বদরুল আমিন, নিপা মোধি, পল্লব কর প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, ‌ট্যানারি মালিক,আড়ৎদাররা মিলে সিন্ডিকেটের মাধ্যমে চামড়া মূল্য সরকার নির্ধারিত মূল্যের চেয়ে জনগণকে বিক্রি করতে বাধ্য করছে। এতে সাধারণ মানুষ ন্যায্যমূল্য থেকে বঞ্চিত হয়েছে।’ প্রতি বছর ঈদের আগে সরকার-চামড়া ব্যবসায়ীরা মিলে চামড়ার নির্ধারিত করে উল্লেখ করে তারা বলেন, ‌‘এবারও সেই নিয়মে চামড়ার দাম নির্ধারিত হয়েছিল।কিন্তু সিন্ডিকেট ব্যবসায়ীদের কারসাজিতে সরকার নির্ধারিত মূল্যের চেয়ে কমমূল্যে চামড়া বিক্রি করতে বাধ্য করেছিল।বক্তারা অবিলম্বে চামড়ার সিন্ডিকেট ব্যবসায়ীদের শাস্তি নিশ্চিত করার জোর দাবি জানান।’


এখানে শেয়ার বোতাম