রবিবার, ফেব্রুয়ারি ২৮
শীর্ষ সংবাদ

চামড়া ব্যবসায়ী সিন্ডিকেটের শাস্তির দাবীতে বরিশালে বাসদের বিক্ষোভ

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক :: সরকারি রেটের তোয়াক্কা না করে নামমাত্র মূল্যে চামড়া বিক্রয়ে জনগণকে বাধ্য করার প্রতিবাদে ও চক্রান্তকারী চামড়া ব্যবসায়ী সিন্ডিকেট এর শাস্তির দাবীতে বরিশালে বাসদ এর বিক্ষোভ।

আজ ১৪ই আগস্ট সকাল ১১টায় বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ বরিশাল জেলার উদ্যোগে সরকারি রেটের তোয়াক্কা না করে নামমাত্র মূল্যে কোরবানির পশুর চামড়া বিক্রয়ে জনগণকে বাধ্য করার প্রতিবাদে ও চক্রান্তকারী চামড়া ব্যবসায়ী সিন্ডিকেট এর শাস্তির দাবীতে বাসদ এর বিক্ষোভ অনুষ্ঠিত হয়।

সমাবেশে সভাপতিত্ব করেন বাসদ বরিশাল জেলার সদস্য সচিব ডাঃ মনীষা চক্রবর্তী ও পরিচালনা করেন বাসদ বরিশাল জেলার সদস্য মিঠুন চক্রবর্তী। সংহতি জানিয়ে বক্তব্য রাখেন সিপিবি বরিশাল জেলা সভাপতি অধ্যক্ষ মিজানুর রহমান সেলিম। আরো বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বরিশাল জেলা সভাপতি সন্তু মিত্র, বাসদ বরিশাল জেলা সদস্য বাবুল তালুকদার, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের সাংগঠনিক সম্পাদক শহীদুল ইসলাম।

বক্তারা বলেন, সরকার সিন্ডিকেট ব্যবসায়ীদের পক্ষে দেশ পরিচালনা করছে। কৃষক যেমন সরকারি রেটে ধান বিক্রি করতে পারেনি, ঠিক তেমনি জনগণ ও সরকারি রেটে চামড়া বিক্রি করতে পারছেনা। মাদ্রাসা এতিমখানায় দরিদ্র মানুষের সন্তানরা যে চামড়া বিক্রি করে কিছু অর্থের সংকুলান করতে পারত, ব্যবসায়ীরা সেই জায়গায়ও তাদের লোলুপ থাবা বসিয়েছে। একটি মাঝারি গরুর চামড়া যেখানে সরকারি রেটে ন্যুনতম ১০০০ টাকা আসার কথা সেখানে ১৮০/২০০ টাকার বেশি পাওয়া যাচ্ছেনা। বেশ কয়েকটি মাদ্রাসায় চামড়ার দাম না পেয়ে মাটিতে পুঁতে ফেলার ঘটনা ঘটেছে। বক্তারা অবিলম্বে চক্রান্তকারী সিন্ডিকেট ব্যবসায়ীদের শাস্তি দাবী করেন ও সরকারি রেটে চামড়া বিক্রি নিশ্চিত করার দাবী জানান।


এখানে শেয়ার বোতাম