সোমবার, মার্চ ১
শীর্ষ সংবাদ

চরফ্যাশন উপজেলা প্রশাসনের ঘূর্ণিঝড় ও দুর্যোগ প্রস্তুতিমূলক জরুরী সভা

এখানে শেয়ার বোতাম

সোহেব চৌধুরী ভোলা থেকে: ভোলার চরফ্যাশনে উপজেলা প্রশাসনের ঘূর্ণিঝড় “বুলবুল” মোকাবেলায় জরুরী প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে। (শনিবার ৯নভেম্বর) বেলা ১১টায় উপজেলা মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।

এসময় উপজেলা নির্বাহী অফিসার বলেন, চরফ্যাশনে ১৬৫টি ইউনিটে ২৪৭৫ জন স্বেচ্ছাসেবী মাঠ পর্যায়ে কাজ করছেন এছাড়াও চরফ্যাশন উপজেলার ২১টি ইউনিয়নে মেডিকেল টিম গঠন করা হয়েছে। স্বেচ্ছাসেবীদের পাশাপাশি উপজেলা ফায়ার সার্ভিসের উদ্ধারকর্মিরাও প্রস্তুত রয়েছেন বলেও জানান তিনি।

সভায় উপজেলা সিপিপি’র সহকারি পরিচালক মোকাম্মেল হক লিপন জানান, বিচ্ছিন্ন দ্বিপ ঢালচর, কুকরি- মুকরি, চর পাতিলা ও চর নিজামের মানুষ প্রাথমিক বিদ্যালয় কাম সাইক্লোন সেল্টারসহ মুজিব কিল্লা ও অন্যান্য আশ্রয় কেন্দ্রগুলোয় সকাল থেকেই জড়ো হতে শুরু করেছেন।

উপজেলা ত্রাণ ও প্রকল্প কর্মকর্রা আনিসুর রহমান বলেন, ভোলা জেলা প্রশাসন থেকে ১০ লাখ টাকা,২০০ মেট্রিক টন চাল ও ২হাজার শুকনো খাবারের প্যাকেটের ব্যবস্থা করা হয়েছে এছাড়াও চরফ্যাশন উপজেলার প্রত্যেকটি আশ্রয়কেন্দ্রে আজ দুপুরবেলা খিচুড়ির ব্যবস্থাও করা হয়েছে।

উপজেলা মৎস অফিসার মারুফ হোসেন মিনার বলেন, চরফ্যাশনের ২৫হাজার ৭৪ জন জেলের তালিকা রয়েছে আমাদের কাছে প্রায়সব জেলেরা নিরাপদ আশ্রয়ে উপকূলে চলে আসলেও কিছু কিছু জেলেদেরকে আমরা এখোনোও মেসেজ পাঠাতে পারিনি। এবং তারা কোথায় আছে তা নির্ণয় করা সম্ভব হচ্ছেনা।

উপজেলা নির্বাহি কর্মকর্তা রুহুল আমিনের সভাপতিত্বে জরুরী সভায় অন্যান্যদের মধ্যে আরোও বক্তব্য রাখেন, উপজেলা ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন মিয়া,প্রেসক্লাব সাধারণ সম্পাদক মনির আহমেদ শুভ্র, উপজেলা প্রকৌশলী কেএম রেজাউল করিম উপজেলা স্বাস্থ্য কম্পলেক্সের আরএমও ডাক্তার মাহবুব কবির চরফ্যাশন সদর থানার ওসি তদন্ত কার্তিক চন্দ্রসহ উপজেলা সাংবাদিকবৃন্দ।


এখানে শেয়ার বোতাম