বৃহস্পতিবার, ডিসেম্বর ৩

চরফ্যাশনে শ্লীলতাহানি, বখাটের শাস্তির দাবিতে শিক্ষার্থীদের পরীক্ষা বর্জন

এখানে শেয়ার বোতাম

ভোলা প্রতিনিধি :: ভোলার চরফ্যাশন উপজেলার দক্ষিণ আইচা থানার উত্তর চরমানিকা লতিফিয়া দাখিল মাদ্রাসার দশম শ্রেনির এক ছাত্রীকে বখাটে কর্তৃক মারধর ও শ্লীলতাহানির ঘটনায় ওই মাদ্রাশার শিক্ষার্থীরা বার্ষিক পরিক্ষা বর্জন করে অভিযুক্ত বখাটে রায়হান আখন্দের শাস্থি দাবি করে। (১২ডিসেম্বর) বৃহস্পতিবার সকাল ১০টায় উত্তর চরমানিকা লতিফিয়া দাখিল মাদ্রাশায় শিক্ষার্থিরা প্রশাসনের কাছে এ দাবি জানায়। পরে উপজেলার দক্ষিন আইচা থানার অফিসার ইনচার্জ হারুনর রশিদ ওই মাদ্রাশায় গিয়ে বখাটে কর্তৃক ছাত্রী লাঞ্ছিতের ঘটনায় নারী নির্যাতন মামলা দায়ের করা হবে বলে ছাত্রছাত্রীদের আশ্বস্ত করে তাদের পরিক্ষার হলে ফিরিয়ে নেন।

এবিষয়ে দক্ষিণ আইচা থানার অফিসার ইনচার্জ হারুনর রশিদ জানান চরমানিকা ইউনিয়নের চর আইচা মাধ্যমিক বিদ্যালয় ও চর মানিকার লতিফিয়া দাখিল মাদ্রাসা পড়ুয়া দুই ছাত্রীকে যৌননিপীড়ন এবং লাঞ্চিতের ঘটনায় থানায় পৃথক পৃথক দুটি মামলা দায়ের করা হয়েছে। গতকাল বুধবার মাদ্রাশা ছাত্রীর মা এবং চর আইচা মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্রীর বাবা বাদি হয়ে দক্ষিণ আইচা থানায় পৃথক দুইটি মামলা দায়ের করেন। দক্ষিন আইচা থানা পুলিশ মামলা দুটিতে অভিযুক্ত আসামী তুহিন(২৪) এবং রায়হান আখন্দ (২৫) নামের দুই যুবককে বুধবার সন্ধ্যার পর গ্রেফতার করেছে।

গ্রেফতারকৃত তুহিন চর মানিকা ৫নং ওয়ার্ডের চরকচ্চপিয়া গ্রামের জাহাঙ্গীর সর্দারের ছেলে এবং রায়হান চরমানিকা ৩নং ওয়ার্ডের দক্ষিণ মানিকা গ্রামের রাজ্জাক আখন্দের ছেলে।

স্থানিয় এলাকাবাসীরা জানান, ওই দুই বখাটে যুবক তুহিন এবং রায়হান স্কুল ও মাদ্রাশায় আসা যাওয়ার পথে দির্ঘদিন যাবত ভুক্তভোগী ওই দুই ছাত্রীকে উত্ত্যক্ত করে আসছিলো। ঘটনার দিন ওই দুই বখাটে যুবক

স্কুল ও মাদ্রাসা থেকে ফেরার পথে ছাত্রীদের পথ আটকে অশালীন আচরন ও যৌন নীপিড়নের চেষ্টা করেন। প্রতিবেশিরা এগিয়ে এসে ছাত্রিদেরকে উদ্ধার করেন । এ ঘটানায় তাদের পরিবারের মধ্যে জানাজানি হলে স্কুল ছাত্রীর বাবা ও মাদ্রাসা ছাত্রীর মা বাদি হয়ে দুই বখাটে যুবককে আসামী করে থানায় দুটি মামলা দায়ের করেন। এদিকে গ্রেফতারকৃত দুই যুবকের মধ্যে তুহিনকে দক্ষিন আইচা থানাপুলিশ বৃহস্পতিবার আদালতে সোপর্দ করেছেন ।

অপর আসামী রায়হান আখন্দকে শুক্রবার আদালতে সোপর্দ করা হবে বলে থানা সূত্রে যানা যায়। এবিষয়ে দক্ষিণ আইচা থানার অফিসার ইনচার্জ হারুনর রশীদ বলেন, পৃথক দুই ছাত্রীকে যৌন নীপিড়ন ও উত্তক্ত এবং নির্যাতনের অভিযোগে নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ এর ১০ ধারায় দায়েরকৃত মামলায় অভিযুক্ত তুহিনকে গ্রেফতার করে বৃহস্পতিবার আদালতে সোপর্দ করা হয়েছে। এবং রায়হানকে শুক্রবার আদালতে সোপর্দ করা হবে। উল্লেখ্য, গত বুধবার উত্তর চর মানিকা লতিফিয়া দাখিল মাদ্রাশা থেকে বাড়ি ফেরার পথে এক ছাত্রীকে রাস্তা থেকে বাগানে তুলে নিয়ে মারধর করে প্রাননাশের হুমকি দিয়েছে ওই এলাকার চিহ্নিত বখাটে রায়হান আখন্দ (২৫)।


এখানে শেয়ার বোতাম