মঙ্গলবার, মে ১১
শীর্ষ সংবাদ

চরফ্যাশনে খোলা হয়েছে আইসোলেশন ইউনিট, প্রেস ক্লাবের মাস্ক বিতরণ

এখানে শেয়ার বোতাম
  • 12
    Shares

এআর সোহেব চৌধুরী, ভোলা প্রতিনিধি:: করোনা ভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা দিতে চরফ্যাশন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঁচ শয্যা বিশিষ্ঠ আইসোলেশন ওয়ার্ড খোলা হয়েছে। এছাড়াও জ্বর,সর্দি,কাশি’ রোগীদের জন্য আলাদা বিভাগ খোলা হয়েছে।

চিকিৎসক ও রোগীদের জন্য সরকারিভাবে ৪৫ পিস পিপিই দেওয়া হয়েছে বলে জানান, পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার শোভন কুমার বষাক। তিনি আরোও বলেন, ভাইরাসে আক্রান্ত রোগীদের ২৪ ঘন্টা চিকিৎসা সেবা দিতে প্রস্তুত রয়েছেন বিশেষজ্ঞ চিকিৎসক টিম।

আইসোলেশনে দায়িত্বরত চিকিৎসক হাসান মাহমুদ বলেন, বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস নিয়ে আমরা প্রস্তুত রয়েছি,তবে আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা দিতে সহকর্মি ও নার্সরা যেন আতঙ্কিত না হয়ে সচেতনভাবে চিকিৎসা সেবা দেন সে বিষয়ে আমাদের ওরিয়েন্টেশন প্রোগ্রাম হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন বলেন, ভাইরাস মোকাবেলায় গণপরিবহন সহ সকল প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হয়েছে। শুধু নিত্য প্রয়োজনীয় দোকান ও প্রতিষ্ঠান খোলা রাখা হয়েছে। এছাড়াও সরকারি বরাদ্দকৃত তহবিল থেকে কর্মহীন অসহায় মানুষের মাঝে ত্রাণ বিতরণ করা হচ্ছে। এবং জরুরী কন্ট্রলরুম খোলা হয়েছে।

এদিকে বুধবার পহেলা এফ্রিল সকাল সাড়ে ১০টায় করোনা ভাইরাস সচেতনতায় চরফ্যাশন প্রেস ক্লাবের উদ্যোগে চরফ্যাশন স্বাস্থ্য কমপ্লেক্সে একশ পিস মাস্ক বিতরণ করা হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন, চরফ্যাশন প্রেস ক্লাবের সভাপতি আবুল হাসেম মোহাজন, সাধারণ সম্পাদক মনির আহমেদ শুভ্র, পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার শোভন কুমার বষাক, আরএমও ডাক্তার মাহবুব কবিরসহ অন্যান্য অতিথি বৃন্দ।


এখানে শেয়ার বোতাম
  • 12
    Shares