শনিবার, মে ৮
শীর্ষ সংবাদ

চট্টগ্রাম টেস্ট : মাত্র দুই ওভার পর আবারও বৃষ্টির হানা

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক :: ভোর থেকে শুরু হওয়া বৃষ্টির কারণে আফগানদের বিপক্ষের একমাত্র টেস্টের শেষ দিন নির্ধারিত সময়ে খেলা শুরু হয়নি। তবে বৃষ্টির পর ম্যাচ মাঠে গড়ানোর পর মাত্র দুই ওভার খেলা হওয়ার পর আবারও বৃষ্টির হানায় খেলা বন্ধ রয়েছে।। চতুর্থ দিনে ৩৯৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে বাংলাদেশ ৬ উইকেট হারিয়ে ১৩৬ রান সংগ্রহের পর দিনের খেলা শেষ হয়। পঞ্চম দিনে এই রিপোর্ট লেখা অবধি বাংলাদেশের সংগ্রহ ৪৬. ওভারে ৬ উইকেট হারিয়ে ১৪৩ রান। উইকেটে আছেন সাকিব আল হাসান (৪৪) এবং সৌম্য সরকার (২)।

এর আগে চট্টগ্রামে ভোর থেকে শুরু হওয়ার বৃষ্টি থামে সাড়ে ১১টার দিকে। আর এরপর সুপার সপাররা মাঠ শুকানোর কাজে নামে পৌনে ১২ টার দিকে। ম্যাচ অফিসিয়ালরা মাঠ পরিদর্শন শেষে জানায় ম্যাচ শুরু হবে দুপুর ১টায়।

টেস্টের প্রথম দিনে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন আফগান অধিনায়ক রশিদ খান। আর প্রথম ইনিংসে ৩৪২ রানে অলআউট হয় সফরকারীরা। জবাবে ব্যাট করতে নেমে রশিদের ঘূর্ণিতে মাত্র ২০৫ রানে গুটিয়ে যায় স্বাগতিকদের ইনিংস। দ্বিতীয় ইনিংসে ২৬০ রানে থামে আফগানদের ইনিংস। আর টাইগারদের সামনে জয়ের লক্ষ্য দাঁড়ায় ৩৯৮ রানের।

তবে জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে আবারও আফগান ঘূর্ণিতে কুপোকাত বাংলাদেশ। টপ অর্ডার, মিডল অর্ডার সব জায়গাতেই ব্যর্থ টাইগার ব্যাটসম্যানরা। চতুর্থ দিন শেষে বাংলাদেশ সংগ্রহ করে ৬ উইকেট হারিয়ে ১৩৭ রান।

বাংলাদেশ একাদশ: সৌম্য সরকার, সাদমান ইসলাম, মমিনুল হক, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদুল্লাহ রিয়াদ, লিটন দাস, মোসাদ্দেক হোসেন, মেহেদী হসান মিরাজ, তাইজুল ইসলাম এবং নাঈম হাসান।

আফগানিস্তান একাদশ: ইহসানুল্লাহ, ইব্রাহিম জাদরান, রহমত শাহ, হাসমতুল্লাহ শাহিদী, আসগর আফগান, মোহাম্মদ নবী, আফসার জাজাই, রশিদ খান (অধিনায়ক), ইয়ামিন আহমেদজাই, কায়েস আহমেদ এবং জহির খান।

ম্যাচটি সরাসরি সম্প্রচার করছে গাজী টিভি। বরাবরের মতো এবারও বিশ্বের নানা প্রান্তে থাকা বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের জন্য খেলা দেখার সবচেয়ে বড় প্ল্যাটফর্ম র‌্যাবিটহোল। এই প্রথমবার বিশ্বের নানা প্রান্ত থেকে উপভোগ করা যাচ্ছে টাইগারদের খেলা। প্রায় ২০০ দেশ থেকে বাংলাদেশ-আফগানিস্তান একমাত্র টেস্ট ও ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজটি সরাসরি উপভোগ করতে ক্লিক করুন এখানে: www.rabbitholebd.com


এখানে শেয়ার বোতাম