মঙ্গলবার, মে ১১
শীর্ষ সংবাদ

গোবিন্দগঞ্জে শহীদ রুবেল হত্যা দিবস পালিত

এখানে শেয়ার বোতাম

গাইবান্ধা প্রতিনিধি :: গাইবান্ধার গোবিন্দগঞ্জে শহীদ ছাত্র নেতা ময়নুল আকতার রুবেল হত্যা দিবস পালন করেছেন উপজেলা ছাত্র ইউনিয়ন।

মঙ্গলবার (১৩ নভেম্বর) বিকাল ৪টায় পৌর শহরের বাজার মসজিদ সংলগ্ন অস্থায়ী কার্যালয়ে রুবেল হত্যা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জেলা সহ-সভাপতি তাহমিদুর চৌধুরীর সভাপতিত্বে ও উপজেলা সা:সম্পাদক ফরিদ আহমেদ পাপ্পুর সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন গাইবান্ধা জেলা সংসদের সভাপতি ও কেন্দ্রীয় সদস্য পংকোজ সরকার, রংপুর জেলা সংসদের সভাপতি ও কেন্দ্রীয় সদস্য জিয়াউর রহমান, জেলা সংসদের সাংগঠনিক সম্পাদক রবিউল ইসলাম রবি, গোবিন্দগঞ্জ উপজেলা ছাত্র ইউনিয়নের সাবেক সভাপতি ও শহীদ রুবেলের অন্যতম সহযোদ্ধা ছাইদুল ইসলাম, সিপিবি উপজেলা শাখার সভাপতি ও সাবেক ছাত্র নেতা কমরেড তাজুল ইসলাম, সাবেক ছাত্র নেতা আল-মামুন মোবারক, উপজেলা শাখার সাবেক সভাপতি কৃষকনেতা রেজাউল করিম রঞ্জু, সাবেক উপজেলা সাংগঠনিক সম্পাদক ওয়ার্কার্স পার্টির নেতা আব্দুল মতিন মোল্লা, উপজেলা যুব ইউনিয়নের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম মিজান ও সহ- সভাপতি রাজু আহমেদ প্রমুখ। এর আগে একটি র‌্যালী গোবিন্দগঞ্জ বন্দরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

শহীদ রুবেল গোবিন্দগঞ্জ উপজেলা ছাত্র ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক ছিলেন। ১৯৮৬ সালের ১১ নভেম্বর উপজেলা সম্মেলন অনুষ্ঠিত হয়। সন্ত্রাসীরা ঐ সম্মেলন মঞ্চে পরিকল্পিত ভাবে হামলা চালায়। প্রতিবাদে রুখে দাঁড়ায় ছাত্ররা এর অগ্রভাগে ছিলেন মইনুল আখতার রুবেল। সম্মেলনস্থলে সন্ত্রাসীদের ছুরিকাঘাতে গুরুতর আহত অবস্থায় রংপুর মেডিকেল কলেজ ভর্তি করা হলে ১২ নভেম্বর রুবেল মৃত্যুবরণ করেন।

এই হত্যাকান্ডের ৩৩ বছর পেরিয়ে গেলেও এখন পর্যন্ত প্রকৃত খুনিকে শাস্তি না হওয়াই সভায় ক্ষোভ প্রকাশ করেন নেতৃবৃন্দ।

উল্লেখ্য, তখন থেকে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন এই দিনটিকে রুবেল হত্যা দিবস হিসেবে পালন করে আসছে ।

শহীদ রুবেল বগুড়া জেলার শিবগঞ্জ থানার দেউলি গ্রামে জন্মগ্রহণ করেন। পিতা গোলাম মোস্তফা, প্রাইমারি স্কুলের প্রধান শিক্ষক ছিলেন। শিক্ষা ব্যবস্থার বৈষম্য দূর করতে এবং শোষণমুক্ত সমাজ ব্যবস্থা প্রতিষ্ঠার জন্য ছাত্র ইউনিয়নের ঐক্য, শিক্ষা, শান্তি ও প্রগতির নীল পতাকাকে আদর্শ হিসেবে নিয়েছিলেন শহীদ রুবেল।


এখানে শেয়ার বোতাম