বুধবার, নভেম্বর ২৫

গাবতলীতে মেয়র প্রার্থী তাবিথের ওপর হামলা

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক :: ঢাকা উত্তর সিটি করপোরশন নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আউয়ালের ওপর নির্বাচনী প্রচারণা চালানো সময় হামলা হয়েছে। মঙ্গলবার সকাল ১১টার দিকে রাজধানীর গাবতলীর আনন্দনগর তেলের মিল এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় ধাওয়া-পালটা ধাওয়া ও ইট-পাটকেল নিক্ষেপে বৈশাখী টেলিভিশনের সিনিয়র রিপোর্টার সাইদ খান, যমুনা টেলিভিশনের রিপোর্টার রবিন এবং বিএনপির তাবিথ আউয়াল, শহীদউদ্দিন চৌধুরী এ্যানীসহ ১৫-২০ জন আহত হয়েছেন।

তাবিথের সঙ্গে থাকা বিএনপির নেতাকর্মীরা অভিযোগ করেন, স্থানীয় ৯ নম্বর ওয়ার্ডের আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী (ঠেলাগাড়ি প্রতীক) মুজিব সরোয়ারের মাসুমের প্রত্যক্ষ নেতৃত্বে ‘জয় বাংলা স্লোগান দিয়ে’ এ হামলা চালানো হয়। হামলার সময় তাবিথের গায়ে একটি ইট এসে পড়ে। এতে তিনি আহত হয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, তাবিথ আউয়াল ও তার কর্মীরা ওই এলাকায় নির্বাচনী প্রচারণা শুরুর সঙ্গে সঙ্গে একদল লোক লাঠিসোঁটা নিয়ে তাদের ওপর হামলা চালান। এ সময় তাবিথের ওপর ডিম ছুড়েও মারা হয়।

এ বিষয়ে তাবিথ আউয়াল সমকালকে বলেন, আমাকে টার্গেট করেই প্রতিপক্ষের দুষ্কৃতকারীরা হামলা চালিয়েছে। নির্বাচনী প্রচারণার সময় আমাদের মিছিলের পিছন থেকে এ হামলা চালানো হয়। এ সময় পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত থাকলেও তারা কোনো প্রতিরোধ কিংবা সন্ত্রাসীদের আটকে কোনো উদ্যোগ নেয়নি।

প্রতিপক্ষের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে তিনি বলেন, যতই হামলা হোক নির্বাচন থেকে সরে দাঁড়াব না।

এর আগে মঙ্গলবার সকাল ১০টা ৫০ মি‌নি‌টের দিকে গ‌াবতলী পর্বত সি‌নেমা হ‌লের সাম‌নে থে‌কে গণসং‌যোগ শুরু করেন তাবিথ আউয়াল। এ সময় ভোটাররা যা‌তে সুষ্ঠুভাবে ও ভয়ভী‌তি ছাড়া ভোট দি‌তে পা‌রে সে ব্যবস্থা নি‌তে নির্বাচন ক‌মিশ‌নের প্র‌তি দা‌বি জা‌নান তিনি। তার সঙ্গে আছেন- বিএন‌পি চেয়ারপারস‌নের উপ‌দেষ্টা হা‌বিবুর রহমান হা‌বিব, বিএনপির সহ-দফতর সম্পাদক বেলাল আহ‌মেদ, নির্বাহী ক‌মি‌টির সদস্য না‌জিম উদ্দিন আলম, ৯ নং ওয়া‌র্ডের কাউন্সিলর প্রার্থী সাইদুল ইসলাম প্রমুখ।


এখানে শেয়ার বোতাম