বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২৫
শীর্ষ সংবাদ

গণতন্ত্র ফিরিয়ে আনতে ঐক্যের বিকল্প নেই: শাহ আলম

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক :: দেশে যে গণতন্ত্রহীন পরিস্থিতি চলছে তা থেকে উত্তরণ ঘটাতে ঐক্য গড়ে তোলার বিকল্প নেই বলে মত জানিয়েছেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিব)র সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম। সোমবার সকালে কুমিল্লার চৌদ্দগ্রামে ঐতিহাসিক বেতিয়ারা শহীদ দিবস উপলক্ষে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ কথা বলেন।

এসময় তিনি আরো বলেন, বেতিয়ারার শহীদের জীবন থেকে শিক্ষা নিয়ে আমাদের লড়াইয়ের পথ বেছে নিতে হবে। সমাজতন্ত্রের লড়াইকে জোরদার করতে হবে। শ্রদ্ধা জানাতে এসময় সিপিবির উপদেষ্টা কমরেড মঞ্জুরুল আহসান খানসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন

উল্লেখ্য, ১৯৭১ সালের ১১ নভেম্বর মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ে কুমিল্লার চৌদ্দগ্রামের জগন্নাথদীঘি ইউনিয়নের বেতিয়ারা নামক স্থানে ন্যাপ-কমিউনিস্ট পার্টি-ছাত্র ইউনিয়নের বিশেষ গেরিলা বাহিনীর ৯ জন বীরযোদ্ধা পাকহানাদার বাহিনীর বিরুদ্ধে সম্মুখযুদ্ধে শহীদ হন। বীর মুক্তিযোদ্ধাদের আত্মত্যাগের এই ইতিহাসকে সমুজ্জ্বল করে রাখতে ১১ নভেম্বর বেতিয়ারা শহীদ দিবস হিসাবে পালন করা হয়। ন্যাপ-কমিউনিস্ট পার্টি-ছাত্র ইউনিয়নের বিশেষ গেরিলা বাহিনীর শহীদ ৯ জন তরুণ গেরিলা মুক্তিযোদ্ধারা হলেন মো. সিরাজুম মুনীর জাহাঙ্গীর, বশিরুল ইসলাম মাস্টার, নিজাম উদ্দিন আজাদ, শহীদুল্লাহ সাউদ, আওলাদ হোসেন, দুদু মিয়া, আবদুল কাইয়ুম, আবদুল কাদের ও মোহাম্মদ শফিউল্লাহ।


এখানে শেয়ার বোতাম