মঙ্গলবার, নভেম্বর ২৪

খুলনায় বাসদ অফিসে পুলিশের তল্লাশীর নিন্দা, গ্রেপ্তারকৃতদের মুক্তি দাবি কেন্দ্রীয় বাম জোটের

এখানে শেয়ার বোতাম
  • 288
    Shares

অধিকার ডেস্ক:: খুলনা খালিশপুরে বাসদ ও সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট অফিসে পুলিশের তল্লাশী, কর্মসূচির লিফলেট নিয়ে যাওয়া এবং পাটকল রক্ষা আন্দোলনের কর্মীদের গ্রেপ্তারের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বাম গণতান্ত্রিক জোটের কেন্দ্রীয় নেতৃবৃন্দ অবিলম্বে পাটকল রক্ষা আন্দোলনের কর্মী রুহুল আমিন, সুজয় শ্যাম ও আতিফ অনিকের মুক্তি দাবি করেছেন।

আজ রবিবার (০৪ অক্টোবর) বাম গণতান্ত্রিক জোট কেন্দ্রীয় পরিচালনা পরিষদের সমন্বয়ক ও বাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড বজলুর রশীদ ফিরোজ ও জোটের কেন্দ্রীয় পরিচালনা পরিষদের সদস্য সিপিবি সভাপতি কমরেড মুজাদিুল ইসলাম সেলিম, সাধারণ সম্পাদক কমরেড শাহ আলম, বাসদ সাধারণ সম্পাদক কমরেড খালেকুজ্জামান, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক কমরেড সাইফুল হক, বাসদ (মার্কসবাদী)’র সাধারণ সম্পাদক কমরেড মুবিনুল হায়দার চৌধুরী, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী কমরেড জোনায়েদ সাকি, কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক কমরেড মোশাররফ হোসেন নান্নু, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পদক কমরেড মোশরেফা মিশু, সমাজতান্ত্রিক আন্দোলনের আহ্বায়ক কমরেড হামিদুল হক সংবাদপত্রে দেয়া এক বিবৃতিতে এই দাবি জানান।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, সরকার দেশী-বিদেশী লুটেরাদের স্বার্থে জনগণের সম্পদ ব্যক্তি মালিকদের কাছে তুলে দেয়ার জন্য রাষ্ট্রীয় পাটকল বন্ধ ঘোষণা করেছে। মুক্তিযুদ্ধের চেতনাকে জলাঞ্জলি দিয়ে বর্তমান ফ্যাসিবাদী সরকার একের পর এক গণবিরোধী সিদ্ধান্ত নিয়ে জনগণের দুর্ভোগ বাড়াচ্ছে। মানুষকে কর্মহীন করে চলেছে। এই ঘটনার প্রতিবাদ করলে তাদেরকে গ্রেপ্তার, নির্যাতন, নিপীড়ন, কারাগারে নিক্ষেপ এমনকি গুম-খুন পর্যন্ত করা হচ্ছে।

বিবৃতিতে অবিলম্বে গ্রেপ্তারকৃত পাটকল রক্ষা আন্দোলনের কর্মীদের মুক্তির দাবি জানান। একই সাথে এই জালেম সরকারের বিরুদ্ধে ঐক্যবদ্ধ গণআন্দোলন গড়ে তোলে রাষ্ট্রীয় পাটকল রক্ষাসহ জাতীয় সম্পদ রক্ষার আহ্বান জানান।


এখানে শেয়ার বোতাম
  • 288
    Shares