শুক্রবার, ডিসেম্বর ৪

খুলনায় গ্রেফতারকৃত নেতৃবৃন্দের নিঃশর্ত মুক্তি দাবি করেছে বাম জোট

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক:: রাষ্ট্রিয় উদ্যোগে পাটকল চালুর আন্দোলনে গ্রেপ্তার হওয়া নেতৃবৃন্দের মুক্তির দাবিতে কেন্দ্রীয় কর্মসুচির অংশ হিসেবে বাম গণতান্ত্রিক জোট সিলেট জেলা শাখার উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২০ অক্টোবর) বিকাল সাড়ে ৪টায় সিটি পয়েন্ট থেকে মিছিল শুরু হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদিক্ষণ করে চৌহাট্টস্থ শহিদ মিনার প্রাঙ্গনে সমাবেশে মিলিত হয়।

সিলেট জেলা বাম গণতান্ত্রিক জোট ও বাসদ সমন্বয়ক আবু জাফর এর সভাপতিত্বে ও ছাত্র ইউনিয়ন নেতা নাবিল এইচ এর সঞ্চালনায় মিছিল-সমাবেশে অন্যান্যদের উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন বাসদ(মার্কসবাদী) জেলা আহ্বায়ক উজ্জল রায়, সিপিবি সাধারণ সম্পাদক এডভোকেট আনোয়ার হোসেন সুমন, বাসদ নেতা প্রণব জ্যোতি পাল প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, গণতান্ত্রিক আন্দোলে পুলিশি হামলা ফ্যাসিবাদী আচরণের বহিঃপ্রকাশ। রাষ্ট্রিয় উদ্যোগে পাটকল চালুর দাবি আজ গণদাবিতে পরিণত হয়েছে। আন্দোলন কে ভিন্নখাতে প্রবাহিত করতে সরকার গত ১৯ অক্টোবর পাটকল চালুর দাবিতে শান্তিপূর্ণভাবে পালিত রাজপথ অবরোধ কর্মসূচিতে খুলনায় হামলা করে শতাধিক নেতাকর্মী আহত করে এবং খুলনা বাসদ সমন্বয়ক জনার্দন দত্ত নান্টু, সিপিবি নেতা এম এ রশিদ সহ ১০জনকে গ্রেফতার করে।

সমাবেশে বক্তারা, খুলনায় রাজপথ অবরোধ কর্মসূচীতে হামলার তীব্র নিন্দা জানান এবং গ্রেফতারকৃত সকল নেতৃবৃন্দের নিঃশর্ত মুক্তি দাবি করেন।


এখানে শেয়ার বোতাম