সোমবার, মে ১০
শীর্ষ সংবাদ

খালেদা জিয়ার সাবেক উপদেষ্টা ফালুর সম্পত্তি জব্দের নির্দেশ

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক :: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাবেক উপদেষ্টা মোসাদ্দেক আলী ফালুর প্রায় ৩৫ কোটি টাকার স্থাবর সম্পত্তি জব্দের নির্দেশ দিয়েছেন আদালত। এ ছাড়াও ১৬ কোটি টাকার অস্থাবর সম্পত্তিও ফ্রিজের নির্দেশ দেওয়া হয়।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মহানগর আদালতের ভারপ্রাপ্ত বিচারক মো. আল মামুন বুধবার এ নির্দেশ দেন।

দুদকের আবেদনে বলা হয়, রোজা প্রোপার্টিজের পরিচালক ফালু। রোজা প্রোপার্টিজের সম্পত্তি মূলত তারই ভাতিজা নাঈম উদ্দিন আহমদের নামে ক্রয় করা। যা অবৈধ সম্পদ হিসেবে প্রাথমিকভাবে প্রমাণিত। তাই রাজধানীর কাকরাইলে ২০১৫ সালে ২৩ আগষ্ট ক্রয় করা ১৬ কোটি টাকার ওই স্থাবর সম্পত্তি অন্যত্র হস্তান্তর করা না যায় সেজন্য জব্দ করা প্রয়োজন।

এ ছাড়া রোজা প্রোপার্টিজের কারওয়ান বাজারস্থ সাড়ে ৯ কোটি টাকার, রাজীন ডেভেলপমেন্ট কোম্পানি বিডির ২৬ কোটি ৯৮ লাখ টাকা এবং দুবাইয়ে রোজা এন্টারটেইনমেন্ট এফজেডই ও রোজা ইনভেস্টমেন্ট এলএলসির ৪৯ লাখ ৪০ হাজার টাকা মূল্যের অস্থাবর সম্পদ অবরুদ্ধ করা প্রয়োজন বলেও আবেদনে বলা হয়।

মানি লন্ডারিং প্রতিরোধ আইন, ২০১২ এর ৪(২), (৩) ধারার শাস্তিযোগ্য অপরাধ করায় উত্তরা পশ্চিম থানায় গত ১৩ মে ফালুর বিরুদ্ধে মামলা করে দুদক।


এখানে শেয়ার বোতাম