শনিবার, মে ৮
শীর্ষ সংবাদ

ক‌রিমগ‌ঞ্জে স্বাভাবিকভাবে দাফন করা ব্যক্তির ক‌রোনা পজিটিভ

এখানে শেয়ার বোতাম
  • 16
    Shares

অধিকার ডেস্ক:: কি‌শোরগ‌ঞ্জের ক‌রিমগ‌ঞ্জে জ্বর ও শ্বাসক‌ষ্টে মারা যাওয়া ব্যবসায়ীর নমুনা পরীক্ষা ক‌রে ক‌রোনাভাইরা‌স পাওয়া গে‌ছে। বিষয়‌টি নি‌শ্চিত ক‌রে‌ছেন কি‌শোরগ‌ঞ্জের সি‌ভিল সার্জন ডা. মো. মু‌জিবুর রহমান।

এদি‌কে মৃত ব্যবসায়ীর নমুনা পরীক্ষায় প‌জিটিভ আসার পর ক‌রিমগঞ্জ উপ‌জেলার কা‌দিরজঙ্গল ও জাফরাবাদ ইউ‌নিয়নকে পু‌রোপু‌রি লকটডাউন ঘোষণা ক‌রে‌ছে প্রশাসন।

‌কি‌শোরগ‌ঞ্জের জেলা প্রশাসক মো. সারওয়ার মু‌র্শেদ চৌধুরী ও ক‌রিমগঞ্জ উপ‌জেলা নির্বাহী কর্মকর্তা তস‌লিমা নূর হো‌সেন এ তথ্য নি‌শ্চিত ক‌রে‌ছেন।

‌সি‌ভিল সার্জন জানান, গত ৫ এ‌প্রিল জ্বর, স‌র্দি ও শ্বাসক‌ষ্টে মারা যান ক‌রিমগঞ্জ উপ‌জেলার কা‌দিরজঙ্গল ইউ‌নিয়‌নের মুস‌লিমপাড়া গ্রা‌মের এক ব্যবসায়ী (৪০)। তি‌নি ঢাকায় ব্যবসা কর‌তেন। তার শরীর থে‌কে নমুনা সংগ্রহ ক‌রে পরীক্ষার জন্য ঢাকায় পাঠা‌নো হয়। মঙ্গলবার রা‌তে সি‌ভিল সার্জ‌নের কা‌ছে আসা পরীক্ষার ফলাফ‌লে ক‌রোনাভাইরাস থাকার কথা জানা‌নো হয়।

ক‌রিমগঞ্জ উপ‌জেলা নির্বাহী কর্মকর্তা জানান, মৃত ব্যক্তির নমুনা সংগ্রহ করা হ‌লেও প‌রিবা‌রের লোকজন মিথ্যা তথ্য দেয়ায় তা‌কে স্বাভা‌বিক জানাজা ও দাফন করা হয়। এ খবর জানার পর দুটি ইউ‌নিয়ন লকডাউন ঘোষণা ক‌রে এলাকায় মাই‌কিং করা হ‌চ্ছে।

স্থানীয়রা জানান, জ্বর, স‌র্দি ও শ্বাসকষ্ট নি‌য়ে গত সপ্তা‌হে বা‌ড়ি‌তে আসেন ওই ব্যবসায়ী। তি‌নি ক‌য়েকবার জাফরাবাদ ইউ‌নিয়‌নের আজিমগঞ্জ বাজা‌রে এক ডাক্তা‌রের কা‌ছে গি‌য়ে চি‌কিৎসা নেন। গ্রা‌মের মস‌জি‌দে প্র‌তি‌দিন নামাজ প‌ড়েন। গত ৫ এ‌প্রিল সকা‌লে বা‌ড়ি‌তে তার মৃত্যু হয়।

নমুনা সংগ্র‌হের পর গ্রা‌মের মস‌জি‌দের সাম‌নে অনু‌ষ্ঠিত জানাজায় বিপুল সংখ্যক মানুষ অংশ নেন। গোসল করা‌নোর পর স্বাভা‌বিক নিয়‌মে তা‌কে দাফন করা হয়।


এখানে শেয়ার বোতাম
  • 16
    Shares