শনিবার, নভেম্বর ২৮

ক্রসফায়ারের নামে বিনা বিচারে মানুষ হত্যা বন্ধ করুন : বাসদ

এখানে শেয়ার বোতাম

সিলেট প্রতিনিধি:: ক্রসফায়ারের নামে মানুষ হত্যা বন্ধ, সেনা কর্মকর্তা সিনহা রশিদ হত্যার বিচার ও বন্যা-করোনায় কর্মহীন মানুষের খাদ্য-চিকিৎসা-নগদ অর্থ সহায়তার দাবিতে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ সিলেট জেলা শাখার উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্টিত হয়।

রোববার (৯ আগষ্ট) বিকাল ৫টায় আম্বরখানাস্থ দলীয় কার্যালয়ের সামনে থেকে মিছিল শুরু হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে চৌহাট্টা পয়েন্টে সমাবেশ অনুষ্টিত হয়। বাসদ জেলা সমন্বয়ক আবু জাফরের সভাপতিত্বে ও জেলা সদস্য প্রণব জ্যোতি পরিচালনায় সমাবেশে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন জেলা সদস্য জুবায়ের আহমদ চৌধুরী সুমন, সদর উপজেলা সমন্বয়ক শাহজান আহমদ, কৃষক ফ্রন্টের রুমন বিশ্বাস, শ্রমিক ফ্রন্টের মামুন বেপারি, চা শ্রমিক ফেডারেশনে রত্না বসাক, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সনজয় শর্মা প্রমুখ।

সমাবেশ বক্তারা বলেন, আইনের শাসন ও গণতান্ত্রিক শাসনের পরিপন্থি ক্রসফায়ার। দীর্ঘদিন থেকে আইন শৃঙ্খলা বাহিনী প্রত্যক্ষভাবে ক্রসফায়ারের নামে বিনা বিচারে মানুষ হত্যা করে আসছে। যার সর্বশেষ উদাহরন মেজর (অবঃ) সিনহা রশিদ হত্যাকান্ড। বক্তারা বলেন, সিনহা রশিদ হত্যাকান্ডের পর পুলিশ প্রধান এই ধরনের হত্যাকান্ড আর গঠবে না বলে যে প্রতিশ্র“তি দিয়েছিলেন তা শুধু কোন বিশেষ বাহিনীর ক্ষেত্রে প্রযোজ্য না হয়ে সব মানুষের ক্ষেত্র প্রযোজ্য হয়।

সমাবেশে বক্তারা বলেন, দেশের এক তৃতীয়াংশের অধিক জেলায় বন্যার প্রাদুর্ভাবে কয়েক লক্ষ মানুষ পানি বন্দি ও ঘর-বাড়ি ছেড়ে খোলা আকাশের নীচে বাঁধে ও আশ্রয় কেন্দ্রে উঠে অমানবিক জীবন যাপন করছে। একদিকে করোনা মহামারি অন্যদিকে বন্যার কারণে পানিবাহিত রোগের সংক্রমণও বেড়ে গিয়ে জনজীবন বিপর্যস্ত করে তুলছে।

বক্তারা অবিলম্বে ক্রসফায়ারের নামে বিনা বিচারে মানুষ হত্যা বন্ধ, মেজর (অবঃ) রশিদ সিনহা হত্যার বিচার এবং বন্যা -করোনায় কর্মহীন মানুষের খাদ্য- চিকিৎসা-নগদ অর্থ সহায়তার আহ্বান জানান।


এখানে শেয়ার বোতাম