শনিবার, এপ্রিল ১৭
শীর্ষ সংবাদ

কৃষি ফসলের ন্যায্য দাম থেকে কৃষকরা বঞ্চিত : সাইফুল হক

এখানে শেয়ার বোতাম

গাইবান্ধা প্রতিনিধি :: বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেছেন, দেশের উত্তরাঞ্চলে সরকারের কথিত উন্নয়নের বিশেষ কোন ছোঁয়া লাগেনি। শিল্প উন্নয়নসহ নানা দিক থেকে উত্তরাঞ্চল এখনো পর্যন্ত পিছিয়ে। যমুনা সেতু তৈরী হওয়ার পর উত্তরাঞ্চলের যে উন্নয়ন হবার কথা ছিল তা হয়নি। চরম দারিদ্রসহ দারিদ্রের হার উত্তরাঞ্চলে এখনো পর্যন্ত সবচেয়ে বেশী। এর মধ্যে উত্তরাঞ্চলের উৎপাদক চাষীরাই সবচেয়ে বঞ্চিত ও অবহেলিত। ধানসহ কৃষি ফসলের ন্যায্য মূল্য থেকে তারা বঞ্চিত।

উপযুক্ত সংরক্ষণাগার ও গোডাউন না থাকায় তাদেরকে পানির দরেই উৎপাদিত শাকসবজি ও কৃষিপণ্য বিক্রি করে দিতে হয়। কৃষি এখন আর লাভজনক পেশা থাকছে না। সরকার নির্ধারিত মূল্যে ধানও তারা বিক্রি করতে পারছে না। এই মুহুর্তে লক্ষ লক্ষ মানুষ বেকার অবস্থায় জীবনযাপন করছে। তাদের উপযুক্ত কাজ নেই, মজুরী নেই। দুর্নীতি ও দলবাজির কারণে সামাজিক সুরক্ষা কর্মসূচির সুফল তাদের কাছে পৌঁছে না। এই অবস্থা পরিবর্তনে সরকারের নীতি-কৌশলের আমূল পরিবর্তন করতে হবে। তিনি অধিকার আদায়ে কৃষক-খেতমজুরদের ঐক্যবদ্ধ আন্দোলন জোরদার করার আহ্বান জানান।

আজ গাইবান্ধার সাদেকপুরে বিপ্লবী কৃষক সংহতি আয়োজিত কৃষক-খেতমজুর সমাবেশে তিনি উপরোক্ত বক্তব্য রাখেন।

কৃষক সংহতির সহ সাধারণ সম্পাদক ফিরোজ আহমেদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত এই সমাবেশে আরো বক্তব্য রাখেন কেন্দ্রীয় নেতা খেতমজুর ইউনিয়নের সাধারণ সম্পাদক আকবর খান, হামিদুল ইসলাম, আসমা বেগম, কৃষক নেতা আব্দুল জব্বার, জগদীশ চন্দ্র প্রমুখ।


এখানে শেয়ার বোতাম