মঙ্গলবার, এপ্রিল ১৩
শীর্ষ সংবাদ

‘কৃষক-শ্রমিক মেহনতি মানুষের জন্য আর্মি রেটে রেশন বরাদ্দের দাবি’

এখানে শেয়ার বোতাম
  • 33
    Shares

মাগুরা প্রতিনিধি:: গ্রাম-শহরের কৃষক-শ্রমিক মেহনতি মানুষের জন্য আর্মি রেটে রেশন বরাদ্দ, মশার উপদ্রব দূর করতে কার্যকর ব্যবস্থা নেওয়া, নিয়মিত মশার ওষুধ ছিটানো, শহরের গুরুত্বপূর্ণ স্থানে পাবলিক টয়লেট নির্মাণ করা ও ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে মাগুরায় গণকমিটির বিক্ষোভ।

গণকমিটি মাগুরা জেলার উদ্যোগে আজ মঙ্গলবার, ২ মার্চ সকাল ১১টায় মাগুরা জেলা প্রেসক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয় ।

সমাবেশে সভাপতিত্ব করেন গণকমিটির আহ্বায়ক এটিএম মহব্বত আলী ( বাংলাদেশ জাসদ মাগুরা জেলা শাখার সভাপতি)। সমাবেশ পরিচালনা করেন যুগ্ম সদস্য সচিব প্রকৌশলী শম্পা বসু (বাসদ কেন্দ্রীয় পাঠচক্র ফোরামের সদস্য)। বক্তব্য প্রদান করেন, গণকমিটির যুগ্ম আহ্বায়ক কাজী ফিরোজ (সাধারণ সম্পাদক, বাংলাদেশ ওয়ার্কার্স পার্টি মার্কসবাদী, মাগুরা জেলা শাখা )। উপস্থিত ছিলেন সিপিবি মাগুরা জেলা শাখার সদস্য সামছুন নাহার জোছনা, বাংলাদেশ উদীচী শিল্পী গোষ্ঠী মাগুরা জেলা শাখার সভাপতি বিকাশ মজুমদার, বিশিষ্ট সমাজ সেবক মোশাররফ হোসেন ।

বক্তাগণ বলেন, একদিকে চাল-তেলসহ নিত্য পণ্যের দাম লাগামহীনভাবে বাড়ছে। অন্যদিকে করোনাকালে ৯৫ ভাগ মানুষের আয় কমেছে । এ পরিস্থিতিতে দ্রব্যমূল্যের দাম কমানোর জন্য কার্যকর ব্যবস্থা গ্রহণ করা ও গ্রাম-শহরের কৃষক শ্রমিক মেহনতি মানুষের জন্য রেশনের ব্যবস্থা করার দাবি জানান বক্তাগণ ।

বক্তারা বলেন, মশার দাপটে অতিষ্ঠ মাগুরাবাসী। শহরে মশার ওষুধ ছিটানো হয় না, ড্রেন ও ময়লা আবর্জনা পরিষ্কার করা হয় না, ফলে মশার উপদ্রব বাড়ছেই । বক্তাগণ মশার উপদ্রব দূর করতে অবিলম্বে পৌর কর্তৃপক্ষকে কার্যকর পদক্ষেপ নেওয়ার দাবি জানান ।

বক্তাগণ আরও বলেন, শহরে গুরুত্বপূর্ণ এলাকায় পাবলিক টয়লেট নেই। যা আছে তা অস্বাস্থ্যকর। বিভিন্ন উপজেলা থেকে অনেকে সদরে আসেন, কিন্তু পাবলিক টয়লেট না থাকায় বিব্রত কর অবস্থায় পরতে হয় বিশেষত মহিলাদের সমস্যা হয় সবচেয়ে বেশি ।
সমাবেশ থেকে গ্রাম-শহরের কৃষক-শ্রমিক মেহনতি মানুষের জন্য আর্মি রেটে রেশন বরাদ্দ করা, মশার উপদ্রব দূর করতে কার্যকর ব্যবস্থা নেওয়া, নিয়মিত মশার ওষুধ ছিটানো, শহরের গুরুত্বপূর্ণ স্থানে পাবলিক টয়লেট নির্মাণ করা, অবিলম্বে চাল-তেলসহ নিত্য পণ্যের দাম কমানো, ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করার দাবি জানান হয় ।


এখানে শেয়ার বোতাম
  • 33
    Shares