রবিবার, মে ১৬
শীর্ষ সংবাদ

কৃষককে পিটিয়ে হত্যা করলেন ইটভাটার মালিক

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক:: লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় আমিনুর রহমান (৫৫) নামে এক কৃষককে পিটিয়ে হত্যা করেছেন ইটভাটার মালিক।

এ ঘটনায় রোববার (১২ এপ্রিল) বিকেলে নিহতের স্ত্রী ১০ জনের বিরুদ্ধে কালীগঞ্জ থানায় হত্যা মামলা করেছেন। এর আগে শনিবার রাত ২টার দিকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে আমিনুর মারা যান। নিহত আমিনুর রহমান উপজেলার চলবলা ইউনিয়নের চলবলা গ্রামের বাসিন্দা।

পুলিশ জানায়, গত বছর চলবলা গ্রামে একটি ইটভাটা চালু করা হয়। সেই ভাটার পাশেই আমিনুরের বাড়ি। ইটভাটায় ব্যবহারের জন্য প্রায় প্রতিদিন মেশিনে কয়লা ভাঙা হয়। কয়লার গুঁড়া উড়ে গিয়ে আশপাশের বাড়ি ও গাছে পড়ে দূষণ হয়। এ অবস্থায় শুক্রবার রাতে আমিনুর ও তার ছেলে ইটভাটায় গিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের পর কয়লা ভাঙার অনুরোধ জানান। কিন্তু সেখানে উপস্থিত ইটভাটার মালিক রাকিবুল ইসলাম এ নিয়ে আমিনুরের সঙ্গে বাগবিতণ্ডায় জড়ান।

একপর্যায়ে সেখানে এসে উপস্থিত হন রাকিবুলের স্বজনরা। তারা সবাই মিলে আমিনুরকে বেধড়ক পেটাতে শুরু করেন। একপর্যায়ে স্থানীয়রা এগিয়ে গিয়ে তাকে উদ্ধার করে প্রথমে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, পরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। সেখানেই তিনি মারা যান।

এ বিষয়ে কথা বলতে রাকিবুল ইসলামের মোবাইলে ফোন দেয়া হলে তা বন্ধ পাওয়া যায়। এজন্য তার বক্তব্য পাওয়া যায়নি।

কালীগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আরজু মো. সাজ্জাদ হোসেন বলেন, আমিনুরকে পিটিয়ে হত্যার ঘটনায় রাকিবুলসহ ১০ জনের বিরুদ্ধে হত্যা মামলা করেছেন নিহতের স্ত্রী। তদন্ত করে এ বিষয়ে ব্যবস্থা নেয়া হবে।


এখানে শেয়ার বোতাম