বুধবার ‚ ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ ‚ ২৭শে মে, ২০২০ ইং ‚ রাত ২:৫৪

Home সারা দেশ কুমিল্লায় ৪টি ব্যবসা প্রতিষ্ঠান ভাঙচুর করেছে ছাত্রলীগ

কুমিল্লায় ৪টি ব্যবসা প্রতিষ্ঠান ভাঙচুর করেছে ছাত্রলীগ

অধিকার ডেস্ক:: কুমিল্লার চান্দিনায় প্রশাসনের নির্দেশনা অমান্য করে খোলা রাখায় ৪টি ব্যবসা প্রতিষ্ঠান ভাঙচুর করা হয়েছে।

শুক্রবার (২২শে মে) বেলা পৌণে ১১টার দিকে চান্দিনা উপজেলা সদরে এ ঘটনা ঘটে। উপজেলা ও পৌর ছাত্রলীগ নেতাকর্মীরা এ ভাংচুর চালিয়েছে বলে অভিযোগ করেছেন ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা। খবর পেয়ে দুপুরে উপজেলা চেয়ারম্যান তপন বক্সী ও পুলিশ কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

জানা যায়, করোনার প্রাদুর্ভাব ঠেকাতে চান্দিনা উপজেলা করোনা প্রতিরোধ কমিটি পুলিশ ও স্থানীয় জনপ্রতিনিধিদেরকে সমন্বয় করে ঔষধ ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্য ব্যতীত অন্যান্য দোকানপাট বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহণ করে। কিন্তু এ নির্দেশনা উপেক্ষা করে শুক্রবার চান্দিনা উপজেলা সদরে বেশ কয়েকটি দোকান খুলেন ব্যবসায়ীরা। খবর পেয়ে বেলা পৌণে ১১টার দিকে উপজেলা ছাত্রলীগের সভাপতি কাজী ইয়াছিন আহমেদ অভিসহ নেতাকর্মীরা সেখানে যান। এসময় বাজারের বাবুন চৌধুরী মার্কেটের ব্যবসায়ী পোশাক দোকান ‘স্বপ্ন পূরণ’ এর মালিক আবদুস ছালাম সুমনের সাথে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়ে ছাত্রলীগ নেতাকর্মীরা। একপর্যায়ে বাবুন চৌধুরী মার্কেটে আবদুস ছালাম সুমনের মালিকানাধীন পোশাক দোকান স্বপ্ন পূরণ, হাজী মো. জাহাঙ্গীর আলমের মালিকানাধীন রয়েল সুজ, দুলাল সূত্রধর এর মালিকানাধীন পদশ্রী সুজ, মো. আবু কালাম এর মালিকানাধীন হামিদ কসমেটিক্স দোকানে ভাংচুর চালানো হয়।

ক্ষতিগ্রস্ত ব্যবসা প্রতিষ্ঠান স্বপ্ন পূরণ এর মালিক আবদুস ছালাম সুমন জানান, উপজেলা ছাত্রলীগ সভাপতি অভি’র নেতৃত্বে ছাত্রলীগের নেতাকর্মীরা অতর্কিত হামলা চালায়। তারা ক্রিকেট খেলার স্ট্যাম্প দিয়ে দোকানের গ্লাস করা র‌্যাকগুলো পিটিয়ে ভেঙ্গে ফেলে। এতে প্রায় ১ লাখ ২০ হাজার টাকার ক্ষয়ক্ষতি হয় বলে তিনি দাবি করেন।

চান্দিনা বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি মো. এরশাদ আলী ভূইয়া জানান, উপজেলা ছাত্রলীগ সভাপতি বলেছে যে দোকান খুলবে তার দোকানই ভাঙা হবে। আমরা পুলিশকে বিষয়টি জানিয়েছি।

তবে এ বিষয়ে চান্দিনা উপজেলা ছাত্রলীগ সভাপতি কাজী ইয়াছিন আহমেদ অভি জানান, প্রশাসনের নির্দেশনা অমান্য করে কাপড় ব্যবসায়ীরা দোকান খোলা রাখে। এতে প্রচুর ক্রেতা সমাগম হয়। এতে বাধা দেয়ায় স্বপ্ন পূরণ এর মালিক সুমন খারাপ আচরণ করেছে। তাই তার দোকানে ভাংচুর হয়েছে। কিন্তু অন্যগুলো আমি বলতে পারবো না।

চান্দিনা থানার ওসি মো. আবুল ফয়সল জানান, ঘটনাস্থল পরিদর্শন করেছি। কিছু গ্লাসের র‌্যাক ভাঙচুর হয়েছে। লিখিত অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা লাখ ছাড়ালো, বিশ্বে ৩ লাখ

আন্তর্জাতিক ডেস্ক:: মহামারি করোনায় যুক্তরাষ্ট্রের মৃতের সংখ্যা এক লাখ ছাড়িয়েছে। শুধুমাত্র নিউইয়র্কেই মারা গেছে ২৯ হাজারের বেশি মানুষ। নিউইয়র্কে আক্রান্তের সংখ্যা তিন...

রংপুরে মদপানে ঈদ উদযাপন, ৬ জনের মৃত্যু

অধিকার ডেস্ক:: রংপুরের পীরগঞ্জ উপজেলায় বিষাক্ত মদপানে ছয়জনের মৃত্যু হয়েছে। একই সঙ্গে মদপানে অসুস্থ হয়ে হাসপাতাল ও বাড়িতে চিকিৎসাধীন রয়েছেন অন্তত সাতজন।

যুক্তরাষ্ট্রের চেয়ে বাংলাদেশে করোনার সংক্রমণ হার বেশি

অধিকার ডেস্ক:: এপ্রিলের শুরুতে করোনার সংক্রমণ হার ৫ শতাংশের নিচে থাকলেও চলতি সপ্তাহে তা বেড়ে দাঁড়িয়েছে ১৮ শতাংশে। দেশে নমুনা পরীক্ষায় আগের...

যুদ্ধের জন্য সেনাবাহিনীকে প্রস্তুত থাকার নির্দেশ দিলেন চীনের প্রেসিডেন্ট

আন্তর্জাতিক ডেস্ক :: করোনা পরিস্থিতির মধ্যে যুদ্ধের জন্য সেনাবাহিনীকে প্রস্তুত থাকার নির্দেশ দিলেন চীনের প্রেসিডেন্ট শি চিনপিং। রাষ্ট্রীয় সংবাদমাধ্যম...