বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২৫
শীর্ষ সংবাদ

কুমিল্লার নিজগ্রামে মোজাফফর আহমেদকে দাফন হবে দুপুরে

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক :: বরেণ্য রাজনীতিক,বাংলাদেশের মুক্তিযুদ্ধকালীন সরকারের উপদেষ্টা পরিষদের সদস্য এবং ন্যাশনাল আওয়ামী পার্টি (ন্যাপ)-এর সভাপতি অধ্যাপক মোজাফফর আহমদকে রোববার (২৫ আগস্ট) দুপুরে সমাহিত করা হবে।

কুমিল্লার দেবীদ্বারের এলাহাবাদ এলাকায় নিজ গ্রামে সমাহিত করা হবে তাকে।

এর আগে শনিবার (২৪ আগস্ট) রাত পৌনে ৮ টার দিকে নিজ গ্রাম দেবীদ্ধারের এলাহবাদে নেওয়া হয়।

রোববার সকালে কুমিল্লার টাউন হল ময়দানে নেওয়া হয় এই রাজনীতিবিদের মরদেহ। সেখানে সর্বস্তরের মানুষ তার প্রতি শ্রদ্ধা জানান। সকাল ১০টায় টাউন হল ময়দানে তৃতীয় জানাজা শেষে তাকে আবার নেওয়া হয় এলাহাবাদে। সেখানে ‘চেতনায় মুক্তিযুদ্ধ বাংলাদেশ’ সংগঠনের কার্যালয়ের সামনের মাঠে কিছুক্ষণ রাখা হবে। পরে জোহরের নামাজ শেষে চতুর্থ জানানা শেষে তাকে দাফন করা হবে পারিবারিক কবরস্থানে।

শুক্রবার (২৩ আগস্ট) সন্ধ্যা ৭টা ৪০ মিনিটে রাজধানীর অ্যাপোলো হাসপাতালে মৃত্যু বরণ করেন অধ্যাপক মোজাফফর আহমদ। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৭ বছর।

পরদিন শনিবার বেলা ১১টায় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় মোজাফফর আহমদের প্রথম জানাজা এবং পরে তাকে রাষ্ট্রীয় গার্ড অব অনার প্রদান করা হয়। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, সিপিবি নেতা মুজাহিদুল ইসলাম, ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন প্রমুখ উপস্থিত ছিলেন।

বাদ যোহর বায়তুল মোকাররম মসজিদে মোজাফফর আহমদের দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়।


এখানে শেয়ার বোতাম