শনিবার, মে ৮
শীর্ষ সংবাদ

কাশ্মীরে বিচ্ছিন্নতাবাদীদের সঙ্গে বন্দুকযুদ্ধে পুলিশসহ নিহত ২

এখানে শেয়ার বোতাম

আন্তর্জাতিক ডেস্ক ::  কাশ্মীরে ভারতীয় নিরাপত্তা বাহিনীর সঙ্গে সন্দেহভাজন বিচ্ছিন্নতাবাদীদের বন্দুকযুদ্ধে ২ জন নিহত হয়েছে বলে জানিয়েছে পুলিশ। বুধবারের এ ঘটনায় নিরাপত্তা বাহিনীর গুলিতে এক সন্দেহভাজন বিচ্ছিন্নতাবাদী নিহত ও বিচ্ছিন্নতাবাদীদের গুলিতে দুই পুলিশ সদস্য আহত হওয়ার পর একজন হাসপাতালে মারা যান বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

মঙ্গলবার রাতে তারা বারামুল্লার পুরনো অংশে অভিযান চালায় বলে এক পুলিশ কর্মকর্তা জানিয়েছেন। এ সময় সন্দেহভাজন বিচ্ছিন্নতাবাদীরা গ্রেনেড ছুড়লে দুই পুলিশ সদস্য আহত হন বলে জানিয়েছেন তিনি।

উত্তর কাশ্মীরের বারামুল্লায় এ ঘটনা ঘটেছে বলে পুলিশ জানিয়েছে।

মোদী সরকার জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিল করার পর এই প্রথম ভারতীয় নিরাপত্তা বাহিনীর সঙ্গে সন্দেহভাজন বিচ্ছিন্নতাবাদীদের গোলাগুলির ঘটনা ঘটল।

বিশেষ মর্যাদা বাতিলের পর কাশ্মীরে সম্পত্তি ক্রয় ও সরকারি চাকরির ওপর বিধিনিষেধ তুলে নিয়ে ভারতের অন্যান্য অংশের নাগরিকদের জন্য তা উন্মুক্ত করে দিয়েছে মোদী সরকার। এই পরিস্থিতিতে মুসলিম সংখ্যাগরিষ্ঠ কাশ্মীরে ভারতীয় শাসনের বিরুদ্ধে লড়াই করা বিচ্ছিন্নতাবাদীরা তাদের সশস্ত্র সংগ্রাম এগিয়ে নেওয়ার প্রত্যয় জানিয়েছে।

কাশ্মীর উপত্যকায় ভারতীয় কর্তৃপক্ষের আরোপিত বিধিনিষেধ কিছুটা শিথিল করার পরপরই ওই অঞ্চলের প্রধান শহর শ্রীনগরের বাসিন্দারা ভারতবিরোধী প্রতিবাদে ফেটে পড়েছে।

কাশ্মীরিদের বিদ্রোহ দমনে উপত্যকায় অতিরিক্ত হাজার হাজার আধাসামরিক সেনা মোতায়েন করেছে দিল্লি।


এখানে শেয়ার বোতাম