মঙ্গলবার, মে ১১
শীর্ষ সংবাদ

কালীগঞ্জে আরও তিনজন করোনা আক্রান্ত, উপজেলা অবরুদ্ধ

এখানে শেয়ার বোতাম
  • 7
    Shares

অধিকার ডেস্ক:: গাজীপুরের কালীগঞ্জে গত ২৪ ঘণ্টায় করোনা সন্দেহে ১২ রোগীর নমুনা সংগ্রহ করে ঢাকায় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানো হয়। নমুনা পরীক্ষার পর সোমবার (১৩ এপ্রিল) বিকেলে তিনজনের পজিটিভ রিপোর্ট আসে।

এ নিয়ে কালীগঞ্জে মোট আক্রান্তের সংখ্যা ৮ জন। সোমবার থেকে কালীগঞ্জ পৌর এলাকা অবরুদ্ধ থাকলেও আগামীকাল (১৪ এপ্রিল) থেকে পুরো উপজেলা অবরুদ্ধ করা হয়েছে। সন্ধ্যায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শিবলী সাদিক এ তথ্য নিশ্চিত করেছেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ ছাদেকুর রহমান আকন্দ জানান, করোনা আক্রান্ত ৩ জনকে ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে আইসোলেশনে পাঠানো হয়েছে। এছাড়াও তাদের সংস্পর্শে আসা সকলের নমুনা সংগ্রহ করে আগামীকাল (১৪ এপ্রিল) আইইডিসিআর-এ পাঠানো হবে এবং আক্রান্ত ৩ জনের পরিবারের সদস্যদের হোম কোয়ারেন্টাইন করে তাদের বাড়িতে সতর্কতামূলক লাল নিশান টানিয়ে দেয়া হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শিবলী সাদিক জানান, সোমবারের আক্রান্ত ৩ জনের দুইজন পৌর এলাকার পূর্ব বালীগাঁও গ্রামের ও একজন বক্তারপুর ইউনিয়নের ভাটিরা গ্রামের। তবে আক্রান্ত ওই ৩ জনই বাইরের জেলা থেকে আসা। এদের মধ্যে বালীগাঁও গ্রামের দুইজন নারায়ণগঞ্জ থেকে এবং ভাটিরা গ্রামের একজন ঢাকা থেকে আসা।এদের মধ্যে দুইজন পুরুষ ও একজন নারী।

তিনি আরও জানান, গতকাল এবং আজকে মিলেয়ে আক্রান্ত মোট ৮ জনের মধ্যে ৭ জনই অন্য জেলা থেকে আসা। তাই পরবর্তী নির্দেশ না দেয়া পযর্ন্ত আগামীকাল (১৪ এপ্রিল) থেকে কালীগঞ্জ উপজেলার সকল কাঁচা ও মাছ বাজারসহ সমস্ত দোকান বন্ধ থাকবে। স্থানীয় ওষুধের দোকানগুলো এর আওতামুক্ত থাকবে। তাছাড়া উপজেলার সকল যানবাহন চলাচল বন্ধ থাকবে।


এখানে শেয়ার বোতাম
  • 7
    Shares