মঙ্গলবার, এপ্রিল ১৩
শীর্ষ সংবাদ

কালবৈশাখী ঝড়ে লণ্ডভণ্ড বই মেলা

এখানে শেয়ার বোতাম
  • 18
    Shares

অধিকার ডেস্ক:: হঠাৎ ঝড়ের কবলে পড়েছিল রাজধানী। আর তাতেই অমর একুশে বই মেলার বেশকিছু স্টল লণ্ডভণ্ড হয়ে গেছে। বই মেলায় তখন পাঠক ও প্রকাশকরা ছিলেন। ঝড় শুরুর প্রাক্কালে তারা মেলা প্রাঙ্গণে নির্মিত আশ্রয়কেন্দ্রে ঠাঁই নেন। রবিবার (৪ এপ্রিল) সন্ধ্যার পর ঝড়ের কবলে পড়ে বই মেলার সার্বিক পরিস্থিতি উলটপালট হওয়ার কথা জানিয়েছেন প্রকাশকরা ও আগত ক্রেতারা।

প্রত্যক্ষদর্শীরা জানান, ঝড়ের তীব্রতা বেড়ে গেলে পাঠকদের অনেককে নিরাপদ জায়গায় অবস্থান নিতে দেখা যায়। আর স্টলের কর্মীরা ঝড়ের কবল থেকে বই রক্ষার জন্য আপ্রাণ চেষ্টা চালিয়ে যান। হঠাৎ দমকা হাওয়ায় এলোমেলো হয়ে যায় বই মেলার চেনা রূপ।

তারা আরও জানান, এসময় বেশ কয়েকটি স্টল আংশিকভাবে ভেঙে পড়ে এবং ক্ষতিগ্রস্ত হয়। এর মধ্যে রয়েছে বেহুলা বাংলা, বাবুই প্রকাশনী, আদিত্য অনীক প্রকাশনীসহ আরও কয়েকটি স্টল। পাশাপাশি ঝড়ে কিছু প্যাভিলিয়নের নামফলক ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানা গেছে।

হঠাৎ দমকা হাওয়ায় বিভিন্ন স্টল এর বেশ কিছু ক্ষতি হয়েছে বলে জানান বাবুই প্রকাশনীর এক বিক্রেতা। আরও বৃষ্টি হলে বই ভিজে যাওয়াসহ আরও ক্ষতির আশঙ্কা করা হচ্ছে বলে জানান তিনি।

উল্লেখ্য, ঢাকাসহ দেশের বিভিন্ন জায়গায় কালবৈশাখী ঝড় বয়ে গেছে। রাজধানীর ওপর দিয়ে ৬৬ কিলোমিটার বেগে কালবৈশাখী ঝড় বয়ে গেছে বলে আবহাওয়া অফিস জানিয়েছে।


এখানে শেয়ার বোতাম
  • 18
    Shares