বুধবার, এপ্রিল ১৪
শীর্ষ সংবাদ

কারাবন্দী অবস্থায় লেখক মুশতাকের মৃত্যু রাষ্ট্রীয় হত্যাকান্ড: কমরেড খালেকুজ্জামান

এখানে শেয়ার বোতাম
  • 344
    Shares

অধিকার ডেস্ক:: কারাবন্দী অবস্থায় লেখক মুশতাক আহমেদ এর মৃত্যু একটি রাষ্ট্রীয় হত্যাকান্ড মন্তব্য করে জেল হাজতে মুশতাকের মৃত্যুর ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাসদ সাধারণ সম্পাদক কমরেড খালেকুজ্জামান বলেছেন, এই হত্যাকান্ডের বিচার বিভাগীয় তদন্তের মাধ্যমে দায়ীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক কমরেড খালেকুজ্জামান আজ শুক্রবার, ২৬ ফেব্রুয়ারি সংবাদপত্রে দেয়া এক বিবৃতিতে এই মন্তব্য করেন।

বিবৃতিতে তিনি বলেন, দুর্নীতি-লুটপাটের সমালোচনা করে লেখার অপরাধে মুশতাক আহমেদকে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতার করা হয়েছিল। ২০২০ সালের আগস্ট থেকে তার জামিনের আবেদন ৬ বার নাকচ করে দেয়া হয়েছিল। অথচ খুনের আসামি, দুর্নীতিবাজ, কুখ্যাত অর্থপাচারকারী, আমলা, ব্যবসায়ী, শাসক দলের নেতারা যাতৎজীবন ও ফাঁসির দ-প্রাপ্ত হওয়ার পরেও জামিন এবং রাষ্ট্রপতির বিশেষ ক্ষমতায় জেল থেকে বেরিয়ে আসছেন।

তিনি বলেন, এই মৃত্যু প্রমাণ করে বর্তমান সরকার কতটা অগণতান্ত্রিক এবং নাগরিকদের গণতান্ত্রিক অধিকার ও জীবনের নিরাপত্তা কত কম।
কমরেড খালেকুজ্জামান মুশতাকের মৃত্যুর বিচার বিভাগীয় তদন্ত ও দায়ীদের দৃষ্টান্তমূলক শাস্তি এবং কুখ্যাত ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি জানান।


এখানে শেয়ার বোতাম
  • 344
    Shares