বুধবার, এপ্রিল ১৪
শীর্ষ সংবাদ

কারাবন্দি লেখক মুশতাকের মৃত্যুতে তদন্ত কমিটি

এখানে শেয়ার বোতাম
  • 6
    Shares

অধিকার ডেস্ক:: ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় কারা হেফাজতে লেখক মুশতাক আহমেদের মৃত্যুর ঘটনায় তদন্ত কমিটি গঠন করেছে গাজীপুর জেলা প্রশাসন।

গাজীপুরের ডিসি এসএম তরিকুল ইসলাম শুক্রবার রাতে এ তথ্য জানান। তিনি বলেন, দুই সদস্যের ওই কমিটিকে আগামী দুই কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

তদন্ত কমিটির সদস্যরা হলেন- জেলা প্রশাসনের নির্বাহী হাকিম মো. ওয়াসিউজ্জামান চৌধুরী ও উম্মে হাবিবা ফারজানা।

ডিসি বলেন, আমরা যতটুকু জেনেছি বৃহস্পতিবার সন্ধ্যায় মুশতাক আহমেদ বাথরুমে পড়ে গিয়ে জ্ঞান হারিয়ে ফেলেন। পরে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নিলে রাতে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তিনি বলেন, মুশতাক আহমেদের মৃত্যুর আগে তার চিকিৎসায় কারো কোনো অবহেলা ছিল কি না মূলত তা খতিয়ে দেখতেই আভ্যন্তরীণভাবে এ কমিটি করা হয়েছে। এছাড়া তার মৃত্যুতে অন্য কোনো কারণ আছে কি না তা তার ভিসেরা প্রতিবেদন পাওয়ার পর চিকিৎসক বা বিশেষজ্ঞরা জানাবেন।

গত বছরের ৬ মে মুশতাককে তার লালমাটিয়ার বাসা থেকে গ্রেফতার করার পর ডিজিটাল নিরাপত্তা আইনে তার বিরুদ্ধে মামলা করা হয়েছিল। বৃহস্পতিবার রাতে গাজীপুরের কাশিমপুরের হাই সিকিউরিটি কারাগারে মৃত্যু হয় ৫৩ বছর বয়সী মুশতাকের।

শুক্রবার সুরতহাল ও ময়নাতদন্ত শেষে মুশতাকের মরদেহ তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়। এ ঘটনায় গাজীপুর সদর থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করে কারা কর্তৃপক্ষ।


এখানে শেয়ার বোতাম
  • 6
    Shares