মঙ্গলবার, মে ১৮
শীর্ষ সংবাদ

কারওয়ান বাজারে সৌদি প্রবাসীদের সড়ক অবরোধ, টিকিটের দাবিতে বিক্ষোভ

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক:: রাজধানীর কারওয়ান বাজারে সড়ক অবরোধ করেছেন সৌদি প্রবাসী কর্মীরা। সৌদিয়া এয়ারলাইন্সের টিকিটের দাবিতে অবরোধ করেন তারা।

শনিবার (১৭ এপ্রিল) বেলা সাড়ে ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত এই অবরোধ চলে। এতে আশপাশের সড়কে যান চলাচল বন্ধ থাকে।

সৌদি প্রবাসীদের অভিযোগ, তারা লকডাউনের আগে ছুটিতে দেশে এসেছিলেন। কিন্তু এখন লকডাউনের কারণে নির্ধারিত সময়ে ফিরতে পারছেন না। এর মধ্যে অনেকেরই ভিসার মেয়াদ শেষ হয়ে গেছে। এমন অবস্থায় বিপাকে পড়েছেন তারা।

প্রত্যক্ষদর্শী এবং প্রবাসীরা জানান, গতকাল রাতে প্রবাসীরা সংবাদমাধ্যমে জানতে পেরেছেন আজ (শনিবার) থেকে সৌদি এয়ারলাইন্সের টিকিট দেয়া হবে। এমন খবর পেয়ে তারা সকাল ছয়টা থেকে রাজধানীর কারওয়ান বাজারে সোনারগাঁও হোটেলে সৌদিয়া এয়ারলাইন্সের সামনে অবস্থান নেন। কিন্তু এয়ারলাইন্স কর্তৃপক্ষ লকডাউনের অজুহাতে এবং ফ্লাইট চলাচল নিষেধাজ্ঞার কথা বলে টিকিট না দেয়ার কথা জানিয়েছে। একপর্যায়ে বেলা সাড়ে ১১টার দিকে তারা কারওয়ান বাজার মোড় অবরোধ করেন। একঘণ্টা অবরোধে আশেপাশের সব সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

পরে বেলা সাড়ে ১২টার দিকে সৌদিয়া এয়ারলাইন্স কর্তৃপক্ষ সবাইকে তাদের অফিসে নিয়ে যান এবং টিকিট দেয়ার আশ্বাস দেন।

সবজির ট্রাকে করে ভোরে ময়মনসিংহ থেকে ঢাকায় এসেছেন সৌদি প্রবাসী সোহেল রানা। তিনি জানান, গত ১৫ এপ্রিল তার সৌদি যাওয়ার কথা ছিল। কিন্তু ফ্লাইট বন্ধের কারণে যেতে পারেননি। আজ আবার টিকিট দেয়া হবে এমন খবরে বাড়ি থেকে এসেছেন। কিন্তু এখন আবার টিকিট দেয়া হবে না বলে তারা জানাচ্ছেন।

সৌদি প্রবাসীদের বিড়ম্বনার বিষয়ে কর্তৃপক্ষের বক্তব্য পাওয়া যায়নি।

তবে নাম প্রকাশে অনিচ্ছুক সৌদিয়া এয়ারলাইন্সের এক কর্মকর্তা বলেন, লকডাউনের কারণে সৌদি এয়ারলাইন্সের ফ্লাইট শিডিউল এলোমেলো হয়ে গেছে। এখন তারা নতুন করে টিকিট দিচ্ছেন। তবে সেই টিকিটে লকডাউনের পরে ফ্লাইট স্বাভাবিক হলে তারা যাতায়াত করতে পারবেন।


এখানে শেয়ার বোতাম