শনিবার, মে ৮
শীর্ষ সংবাদ

কাভার্ডভ্যান থেকে একে একে যাত্রী নামিয়ে আনল পুলিশ

এখানে শেয়ার বোতাম
  • 27
    Shares

অধিকার ডেস্ক:: রাজধানী অভিমুখী সকল প্রকার যাত্রী পরিবহন বন্ধ থাকায় ময়মনসিংহ থেকে গাজীপুরের উদ্দেশ্যে জনপ্রতি ২০০ টাকা ভাড়ায় কাভার্ডভ্যানে উঠেছিলেন ৮ থেকে ১০ জন নারী-পুরুষ। এদের মধ্যে ছিল ছয় মাসের শিশুও।

এসব যাত্রীদের নিয়ে কাভার্ডভ্যানের চালক পেছনের দুটি দরজা আটকে রওনা দিয়েছিলেন গাজীপুরের উদ্দেশ্যে। দম বন্ধ অবস্থায় ঝুঁকি নিয়ে দীর্ঘ পথ পাড়ি দিয়ে অবশেষে পুলিশের হাতে ধরা পড়লেন তারা। সোমবার (৬ এপ্রিল) দুপুরে গাজীপুরের ভবানীপুর এলাকায় মাওনা হাইওয়ে থানা পুলিশ কাভার্ডভ্যান থেকে একে একে তাদের বের করে আনে।

মাওনা হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মঞ্জুরুল হক জানান, করোনা সংক্রমন রোধে গাজীপুরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে চেকপোস্ট বসিয়ে যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করা হচ্ছে। এ অভিযান চলাকালে দুপুরে গাজীপুর সদর উপজেলায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ভবানীপুর এলাকায় চেকপোস্টে একটি পণ্যবাহী কাভার্ডভ্যান জব্দ করা হয়। পরে তাতে তল্লাশির সময় দেখা গেছে ছয় মাসের এক শিশুসহ কয়েকজন নারী-পুরুষ কাভার্ডভ্যানের ভেতরে অবস্থান করছেন। তারা গাজীপুরের জয়দেবপুরে যাওয়ার জন্য ময়মনসিংহ থেকে কাভার্ডভ্যানে ওঠেন। পরে চালক কাভার্ডভ্যানের দরজা বদ্ধ অবস্থায় তাদের নিয়ে গাজীপুরের উদ্দেশ্যে রওনা দেন।

ওই কাভার্ডভ্যানের যাত্রী সোহেল রানা জানান, তিনি গাজীপুরে একটি পোশাক কারখানায় চাকরি করেন। দুইদিন আগে চাচা মারা যাওয়ার পর তিনি ময়মনসিংহের গ্রামের বাড়ি গিয়েছিলেন। কারখানায় কাজে যোগ দেয়া এবং বেতনের জন্য গত রাতে ফোন করলে তিনি গাজীপুরের উদ্দেশ্যে বের হন। কিন্তু কোনো গাড়ি না পেয়ে ময়মনসিংহ থেকে ২০০ টাকা ভাড়ায় ওই কাভার্ডভ্যানে ওঠেন। একই এলাকায় যেতে সেখান থেকে শিশুসহ এক নারী এবং আরও পাঁচজন যাত্রী কাভার্ডভ্যানটিতে উঠেন।

ওসি মো. মঞ্জুরুল হক জানান, পণ্যবাহী কাভার্ডভ্যান, ট্রাক, অ্যাম্বুলেন্স, চিকিৎসকের গাড়ি ছাড়া কোনো মহাসড়কে কোনো যাত্রীবাহী যানবাহন চলতে দেয়া হচ্ছে না। এ সুযোগে কিছু অসাধু পরিবহন চালক/শ্রমিক যানবাহনে যাত্রী তুলে চলাচল করছে। তাই চেকপোস্টে ওইসব গাড়িও তল্লাশি করা হচ্ছে। তল্লাশিকালে এই ধরণের প্রতারণা ধরা পড়ে। পরে গাড়ি চালকের বিরুদ্ধে মামলা দেয়া হয় এবং যাত্রীদের বাড়ি পাঠিয়ে দেয়া হয়।


এখানে শেয়ার বোতাম
  • 27
    Shares