শুক্রবার, নভেম্বর ২৭

কাদেরকে মন্ত্রিত্ব ছেড়ে নির্বাচনী প্রচারে আসতে বললেন মির্জা ফখরুল

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক :: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে মন্ত্রিত্ব ছেড়ে সিটি নির্বাচনের প্রচারে অংশ নেওয়ার আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, মন্ত্রিত্ব ও সংসদ সদস্যপদ থেকে পদত্যাগ করে আসুন। আপনি নৌকার জন্য করেন, আমি ধানের শীষের জন্য করি। এই চ্যালেঞ্জটা গ্রহণ করুন। দেখা যাক, জনগণ কার দিকে থাকে।

শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে সম্মিলিত পেশাজীবী পরিষদের উদ্যোগে কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সুচিকিৎসা ও মুক্তির দাবিতে সমাবেশে তিনি এ কথা বলেন।

মুজিববর্ষ বিষয়ে বিএনপি মহাসচিব বলেন, খালেদা জিয়াকে কারাগারে রেখে সরকার উৎসব পালন করছে। এই উৎসবে দেশের মানুষের হৃদয় কতটুকু থাকবে, সেটা একটু চিন্তা করে দেখা দরকার সরকারের। দেশের বেশিরভাগ মানুষকে অস্বস্তিতে রেখে, দুরবস্থায় রেখে এই উৎসব কতটুকু সফল হবে, সেটা অবশ্যই সরকারের ভেবে দেখতে হবে।

খালেদা জিয়া এমন কোনো অসুস্থ নন যে, তাকে চিকিৎসার জন্য বাইরে পাঠাতে হবে- ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, ওবায়দুল কাদের গণতন্ত্রের জন্য সংগ্রাম করেছেন। তার কাছ থেকে এ ধরনের বক্তব্য আশা করি না। বাংলাদেশের মানুষ যাকে ভালোবাসে, তার চিকিৎসার জন্য আপনারা সঠিক কথা বলুন। এখন আর আদালতের কোর্টে বল নেই, বল আপনাদের কোর্টে। খালেদা জিয়ার স্বাস্থ্যের যে কোনো অবনতির দায়-দায়িত্ব সব আপনাদের।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন পেশাজীবী পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি শওকত মাহমুদ, সংগঠনের সদস্য সচিব অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজের (একাংশ) সভাপতি রুহুল আমিন গাজী, মহাসচিব এম আবদুল্লাহ, ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজের (একাংশ) সভাপতি কাদের গণি চৌধুরী, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ওবায়দুল ইসলাম, শিক্ষক-কর্মচারী ঐক্যজোটের চেয়ারম্যান সেলিম ভূঁইয়া প্রমুখ।


এখানে শেয়ার বোতাম