শুক্রবার, নভেম্বর ২৭

কলকাতায় বাংলাদেশ-ভারত টেস্টের ৫০ হাজার টিকিট বিক্রি

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক :: কলকাতার ইডেন গার্ডেনে বাংলাদেশ প্রথমবারের মতো টেস্ট খেলবে। ওই টেস্ট আবার হবে দিবা-রাত্রীর। গোলাপি বলে প্রথমবার খেলবে বাংলাদেশ এবং ভারত। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের প্রেসিডেন্ট হওয়ার পর ভারতে বাংলাদেশের সফর নিয়ে দায়িত্ব পালন শুরু করেছেন সৌরভ গাঙ্গুলি। ইডেনে ঘণ্টা বাজাবেন বাংলাদেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উপস্থিত থাকবেন মমতা বন্দ্যোপাধ্যায়ও। সব মিলিয়ে কলকাতা টেস্ট ঐতিহাসিক হতে যাচ্ছে।

আর ঐতিহাসিক এই টেস্টে এরই মধ্যে ৫০ হাজারের বেশি টিকিট বিক্রি হয়ে গেছে। শনিবার বেঙ্গল ক্রিকেট অ্যাসোসিয়েশন তাদের নিজস্ব টুইটারে বিষয়টি নিশ্চিত করেছে। প্রথম তিন দিনের জন্য বিক্রি হয়েছে এই টিকিট। আগামী ২২ নভেম্বর ইডেন গার্ডেনে ঐতিহাসিক এই টেস্ট মাঠে গড়াবে।

বেঙ্গল ক্রিকেট অ্যাসোসিয়েশনের এক কর্মকর্তা সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছে, এটা টেস্টের প্রথম তিন দিনের হিসেব। টিকিটের চাহিদা খুবই বেশি। ১৪ হাজার টিকিট কাউন্টারে পাঠানো হয়েছে। এগুলো ১৪ নভেম্বরের পরে ছাড়ার কথা বলা হয়েছে। আমরা আশা করছি, পুরো ম্যাচটায় দর্শকে গ্যালারি ভরা থাকবে।’

টিকেট বিক্রির বিষয়ে জানানো হয়েছে, ১৭ হাজার টিকিট বিক্রি হয়েছে অনলাইনে। ইডেন গার্ডেনে এই টেস্টে শুধু বাংলাদেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং পশ্চিমবঙ্গের মূখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নয় বিজেপি নেতা ভারতের সরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, পশ্চিমবঙ্গের গর্ভনর জগদীপ ধনকরসহ অনেকে উপস্থিত থাকবেন।

সৌরভ গাঙ্গুলি ভারতের সকল টেস্ট অধিনায়ককে ইডেন আমন্ত্রণ জানিয়েছেন। বাংলাদেশের অভিষেক টেস্টের সদস্যদের উপস্থিত থাকার আহ্বান করেছেন। এছাড়া শচীন টেন্ডুলকার, ভারতের হয়ে অলিম্পিক স্বর্ণ জয়ী অভিনব বেন্দ্রা, টেনিস তারকা সানিয়া মির্জা, ব্যাডমিন্টনের বিশ্ব চ্যাম্পিয়ন পিভি সিধু, দাবা বিশ্ব চ্যাম্পিয়ন বিশ্বনাথ আনন্দ এবং বক্সিংয়ে ছয়বারের বিশ্ব চ্যাম্পিয়ন মেরি কমকে আমন্ত্রণ জানানো হয়েছে বলে জানা গেছে।


এখানে শেয়ার বোতাম