মঙ্গলবার, জানুয়ারি ১৯

কর্নেল তাহেরের ফাঁসি দিবস উপলক্ষে ডোমারে ছাত্র ফ্রন্টের স্মরণ সভা

এখানে শেয়ার বোতাম

নীলফামারী প্রতিনিধি :: সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট নীলফামারী জেলা ডোমার উপজেলা শাখার উদ্যোগে অনলাইন শিক্ষা থেকে বঞ্চিত শিক্ষার্থীদের নিয়ে বিনাবেতনে পরিচালিত অদম্য পাঠশালায় ১১নং সেক্টরের কমান্ডার মুক্তিযোদ্ধা কর্নেল আবু তাহেরের(বীরউত্তম) ৪৪তম ফাঁসি দিবস উপলক্ষে আজ ২৫ জুলাই সকাল ১০ টায় ডোমার উপজেলার বামুনিয়া ইউনিয়নে স্মরণ সভা অনুষ্ঠিত হয়। সভায় চিত্রাঙ্কন, কবিতা আবৃত্তি ও রচনা প্রতিযোগীতার আয়োজন করা হয়।

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট ডোমার উপজেলা শাখার সাধারণ সম্পাদক ফরহাত হোসেনের সভাপতিত্বে স্মরণ সভায় বক্তব্য রাখেন বাসদ নীলফামারী জেলা সমন্বয়ক কমরেড ইউনুছ আলী,সদস্য পরিমল রায়,ডোমার উপজেলার সমন্বয়ক দীপংকর শর্মা,সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সদস্য এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্রনেতা সুস্মিতা মরিয়ম,জয়পুরহাট জেলা সাধারণ সম্পাদক রাশেদুজ্জামান রাশেদ,ডোমার উপজেলার সাংগঠনিক সম্পাদক নিশাত শাল শাবিল প্রমূখ।

সভায় বক্তারা বলেন কর্নেল তাহেরের স্বপ্ন ছিল শোষনমুক্ত সমাজতান্ত্রিক সমাজ ব্যবস্থা প্রতিষ্ঠা করার।কিন্তু ৭৬ সালে জিয়াউর রহমান সরকার স্বরযন্ত্র করে তাকে ফাঁসি দিয়ে দেয়। কর্নেল তাহেরের ফাঁসি ছিল নাটকীয় নজিরবিহীন ঘটনা।কারণ ১৯৭৬ সালের ১৭ জুলাই ফাঁসির রায় দিয়ে ৭২ ঘন্টা পরপরই সেই রায় কার্যকর করে।ইতিহাসে এমন ঘটনা এটিই প্রথম।

কর্নেল তাহেরের ছিল স্বাধীন বাংলার ক্ষুদিরাম। তার স্বপ্ন,চেতনা আজো বেঁচে আছে মানুষের মাঝে এবং থাকবে।আমরা তার চেতনা নিয়ে আজীবন লড়ে যাবো শোষনহীন সমাজ প্রতিষ্ঠা করার জন্য।

স্মরণ সভা শেষে অদম্য পাঠশালার শিক্ষার্থীদের মাঝে পুরুষ্কার বিতরণ করা হয়।


এখানে শেয়ার বোতাম