শনিবার, মে ৮
শীর্ষ সংবাদ

করোনা: সাগরে আটকা প্রমোদতরীতে চারজনের মৃত্যু, অসুস্থ ১৩৮

এখানে শেয়ার বোতাম
  • 8
    Shares

আন্তর্জাতিক ডেস্ক:: করোনাভাইরাস সংক্রমণের কারণে সাগরে আটকে পড়া ব্রিটিশ-আমেরিকান প্রমোদতরী এমএস জানড্যামের চার যাত্রী মারা গেছেন। সেখানে করোনা আক্রান্ত হওয়ার উপসর্গ দেখা দিয়েছে অন্তত ১৩৮ আরোহীর শরীরে।

প্রমোদতরীটির মালিক হল্যান্ড আমেরিকা লাইনের এক মুখপাত্র বলেন, এমন কঠিন সময়ে ভুক্তভোগী ব্যক্তি ও তাদের পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি। আমরা আমাদের সাধ্যমতো তাদের সহায়তার চেষ্টা করছি।

মৃত চারজন বয়স্ক হলেও তাদের পরিচয় এবং তারা করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন কি না তা নিশ্চিত করেনি জাহাজ কর্তৃপক্ষ।

জানা গেছে, প্রমোদতরীটিতে মোট ১ হাজার ২৪৩ যাত্রী ও ৫৮৬ জন ক্রু রয়েছেন। ইতোমধ্যে ৫৩ যাত্রী ও ৮৫ ক্রুর শরীরে ফ্লু সংক্রমণের মতো উপসর্গ দেখা দিয়েছে।

হল্যান্ড আমেরিকা কর্তৃপক্ষ জানিয়েছে, গত বৃহস্পতিবার খাদ্য, ওষুধ, করোনা টেস্টের কিট ও কয়েকজন চিকিৎসক-নার্স নিয়ে নিয়ে এমএস জানড্যামের কাছে পৌঁছেছে তাদের আরেকটি প্রমোদতরী এমএস রোটারড্যাম। ইতোমধ্যেই জানড্যামের দুই আরোহীর শরীরে করোনার উপস্থিতি নিশ্চিত হয়েছে।

শারীরিক অবস্থা ও পরিস্থিতি বিবেচনায় যাত্রীদের দুই জাহাজে আলাদা করে রাখার ব্যবস্থা নেয়া হয়েছে। ৭০ বছর বয়োসোর্ধ্বদের জানড্যাম থেকে আগে সরিয়ে নেয়া হবে। তবে করোনার আক্রান্ত ও তাদের সংস্পর্শে এসেছেন এমন ব্যক্তিদের তীরে নামার আগপর্যন্ত জানড্যামেই থাকতে হবে। সব আরোহীর কাছে ইতোমধ্যেই মাস্ক সরবরাহ করা হয়েছে।

বেশ কয়েকটি বন্দর থেকে প্রত্যাখ্যাত হওয়ার পর জাহাজ দু’টি অবশেষে পানামা বন্দরে নোঙ্গর করার অনুমতি পেয়েছে। তবে এখনও যাত্রীদের নামিয়ে নেয়ার দিনক্ষণ ঠিক হয়নি।

সূত্র: এমএসএন


এখানে শেয়ার বোতাম
  • 8
    Shares