সোমবার, জানুয়ারি ১৮

করোনা মোকাবিলায় সিপিবির সচেতনতা মূলক প্রচার অভিযান

এখানে শেয়ার বোতাম

সুনামগঞ্জ প্রতিনিধি:: করোনা মোকাবিলায় বাংলাদেশের কমিউনিস্ট পার্টি সুনামগঞ্জ জেলা কমিটির উদ্যোগে দিরাই উপজেলা সদরে ১৯ আগস্ট বিকাল সাড়ে ৫ টায় স্থানীয় থানা পয়েন্টে সচেতন হও, মানুষ বাচাও শ্লোগানকে সামনে রেখে এক সচেতনতা মূলক প্রচার অভিযান, সভা ও মাস্ক বিতরণ করা হয়।

সিপিবি দিরাই শাখার সদস্য কমরেড মৃনাল কান্তি দাসের সভাপতিত্বে ও বাংলাদেশ ছাত্র ইউনিয়ন সুনামগঞ্জ জেলা সংসদের সাধারণ সম্পাদক আসাদ মনির পরিচালনায় উক্ত সভায় বক্তব্য রাখেন দিরাই সরকারি কলেজেরর সাবেক ভি.পি. সিপিবি নেতা কমরেড নিরঞ্জন দাস খোকন, যুব ইউনিয়ন সুনামগঞ্জ জেলা কমিটির সভাপতি আবু তাহের, যুব ইউনিয়ন দিরাই উপজেলার সাধারণ সম্পাদক হিরণময় দাস লিটন, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন সুনামগঞ্জ জেলা সংসদের সভাপতি দূর্যোধন দাস দুর্জয়, সুনামগঞ্জ সরকারি কলেজের সাধারন সম্পাদক নিমাই সরকার প্রমূখ।

বক্তারা বলেন, সরকার করোনা মোকাবিলায় সম্পূর্ণ ব্যর্থতার পরিচয় দিচ্ছে। স্বাস্থ্য খাতে সীমাহীন দুর্নীতি ও অব্যবস্থাপনার মাধ্যমে জনগণকে ঝুকির মধ্যে ফেলে দিয়ে দেশের মানুষকে মৃত্যুর মুখে পতিত করছে। বক্তাগণ স্বাস্থ্য খাতে দুর্নীতি লুটপাট বন্ধ করে জনগনের স্বাস্থ্য সেবা নিশ্চিতের জন্য সরকারের প্রতি জোর দাবি জানান এবং স্থানীয় প্রান্তিক মানুষদের সকল প্রকার সহযোগিতার জন্য স্হানীয় প্রশাসনের প্রতি দাবি জানান। এসময় বক্তাগন সুনামগঞ্জের বন্যার্ত মানুষদের প্রয়োজনীয় আর্থিক সহযোগিতা করার জন্য সরকারের প্রতি দাবি ঘোষনা করেন।

বক্তারা বলেন, শাল্লায় গত ১৪ তারিখ স্থানীয় প্রশাসন কর্তৃক জেলেদের লক্ষ লক্ষ টাকার জাল পুড়িয়ে দেওয়ার ঘটনার জন্য তীব্র প্রতিবাদ জানান এবং এসব ক্ষতিগ্রস্থ জেলেদের অবাদে ভাষান পানিতে মাছ ধরার অধিকার নিশ্চিত করে ক্ষতিগ্রস্থ জেলেদের ক্ষতিপূরণ প্রদানের দাবি জানানে হয়। বক্তাগন এই ফ্যাসিষ্ট ভূয়া সরকারের বিরোদ্ধে জনগণের অধিকার আদায়ে সিপিবি’র আন্দোলনে সরিক ও স্বাস্থ্যবিধি মেনে নিজেদের সুরক্ষা ও অন্যদের জীবন রক্ষার জন্য জনগণের প্রতি আহ্বান জানান। এসময় জনসাধারণের মধ্যে মাস্ক হ্যান্ড, সেনিটাইজার ও প্রচারপত্র বিতরণ করা হয়।


এখানে শেয়ার বোতাম