বুধবার, জানুয়ারি ২০

করোনা: বিশ্বে কমেছে মৃত্যুর সংখ্যা

এখানে শেয়ার বোতাম

আন্তর্জাতিক ডেস্ক:: সারা বিশ্বে নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে মৃত্যুর হার কমছে। গত ২৪ ঘন্টায় কোন দেশেই হাজার পার হয়নি মৃত্যুর সংখ্যা।

যুক্তরাষ্ট্র ও ব্রাজিলে টানা দ্বিতীয়দিনের মত এক হাজারের নিচে নেমে এসেছে ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু। যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘন্টায় প্রাণ হারিয়েছেন ৭৩০ জন। আর, নতুন শনাক্তের সংখ্যা ২২ হাজার ছাড়িয়েছে। দেশটিতে এ পর্যন্ত মোট মৃতের সংখ্যা প্রায় এক লাখ সাত হাজার। এদিকে, ব্রাজিলে গত ২৪ ঘন্টায় প্রাণ হারিয়েছে ৭৩২ জন। এ নিয়ে দেশটিতে মোট মৃত্যু ৩০ হাজার ছাড়িয়েছে।

পুরো বিশ্বেও ২৪ ঘন্টায় মৃত্যু কমেছে। বিশ্বে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ৩ লক্ষ ৭৭ হাজার ৪৩৭ জন। আর করোনায় শনাক্তের সংখ্যা ৬৩ লাখ ৬৬ হাজার ১৭৬ জন ব্যক্তি। গত ২৪ ঘন্টায় শনাক্ত হয়েছেন প্রায় ১ লাখ ৩ হাজার মানুষ।

তবে, ভারতে গত একদিনে সংক্রমণের নতুন রেকর্ড হয়েছে। গত ২৪ ঘন্টায় দেশটিতে শনাক্ত হয়েছে প্রায় ৮ হাজার মানুষ। এ নিয়ে দেশটিতে মোট সংক্রমণ এক লাখ ৯৮ হাজার ছাড়িয়েছে। ২৪ ঘন্টায় দেশটিতে মৃত্যু হয়েছে ২শ’ জনের। এ নিয়ে মোট মৃত্যু ৫ হাজার ৬শ’ ছাড়িয়েছে। অন্যদিকে, লাতিন আমেরিকার দেশ পেরুতে গত ২৪ ঘন্টায় সংক্রমণ এবং মৃত্যু কিছুটা কমে এসেছে। দেশটিতে গত ২৪ ঘন্টায় শনাক্ত হয়েছেন সাড়ে ৫ হাজারের বেশি মানুষ। আর প্রাণ হারিয়েছেন ১২৮ জন।

বাংলাদেশে গত ২৪ ঘন্টায় নতুন করে শনাক্ত ২,৩৮১ জনকে নিয়ে এ পর্যন্ত এ প্রাণঘাতী ভাইরাসে আক্রান্তের সংথ্যা মোট ৪৯ হাজার ৫৩৪ জন। আর এ পর্যন্ত দেশে মৃত্যু হয়েছে ৬৭২ জনের।


এখানে শেয়ার বোতাম