মঙ্গলবার, জানুয়ারি ২৬

করোনা ও বন্যায় বিপন্ন শিক্ষাজীবন রক্ষায় রাষ্টীয় বিশেষ উদ্যোগ গ্রহনের দাবীতে ছাত্রফ্রন্টের বিক্ষোভ

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক:: একাদশ শ্রেনীর ভর্তিতে কোন প্রকার ফি নির্ধারন না করা, সকল শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র/ছাত্রীদের এক বছরের বেতন-ফি এবং হল-হোস্টেল-মেসভাড়া সরকারিভাবে পরিশোধ করার দাবীতে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট গাইবান্ধা জেলা শাখার উদ্যোগে ৯ আগষ্ট, রবিবার, সকাল ১১টায় শহরের ১ নং ট্রাফিক মোড়ে সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশ শেষে এক বিক্ষোভ মিছিল শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। শামিমআরা মিনা র সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ নারীমুক্তি কেন্দ্র গাইবান্ধা জেলা শাখার সভাপতি অধ্যাপক রোকেয়া খাতুন, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের জেলা সংগঠক ওয়ারেছ মন্ডল রাংগা,রাশেদিন ইসলাম।

বক্তরা বলেন করোনা এবং বন্যায় জনজীবন বিপন্ন, একদিকে করোনায় কধর্মহীন অন্যদিকে নদীভাংগন ও বন্যায় সর্বশান্ত হয়ে অমানবিক জীবন-যাপন করছে মানুষ। এমতাবস্থায় একাদশ শ্রেনীর ভর্তি প্রক্রিয়া শুরু হতে যাচ্ছে। অর্থনৈতিক সংকটের কারনে ছাত্র/ছাত্রীরা মেস ছেড়ে দিতে বাধ্য হচ্ছে, টিউশনি নির্ভর শিক্ষার্থীরা টিউশনি করাতে পারছে না।

এই পরিস্থিতিতে শিক্ষাজীবন সচল রাখতে হলে রাষ্ট্রীয় বিশেষ উদ্যোগ প্রয়োজন। তারা একাদশ শ্রেনীতে বিনা টাকায় ভর্তি, সকল ছাত্র/ছাত্রীদের এক বছরের বেতন-ফি এবং হল-হোস্টেল-মেসভাড়া সরকারিভাবে পরিশোধ করার দাবী জানান। নেতৃবৃন্দ সকল শিক্ষা প্রতিষ্ঠান সরকারিকরন করা সহ নন এমপিও এবং ব্যাক্তি মালিকানাধীন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের এক বছরের বেতন-ভাতা সরকারিভাবে পরিশোধ করার জন্য সরকারের প্রতি আহবান জানান। অনলাইনে ক্লাস বন্ধ করে অবিলম্বে সুচিকিৎসার প্রয়োজনীয় আয়োজন নিশ্চিত করে নিয়মিত ক্লাস চালু করার দাবী করেন। তারা বন্যাত্তোর ক্ষতিগ্রস্ত শিক্ষা প্রতিষ্ঠান দ্রুতু মেরামত করতে কার্যকর উদ্যোগ গ্রহনের আহবান জানান।


এখানে শেয়ার বোতাম