মঙ্গলবার, মে ১১
শীর্ষ সংবাদ

‘করোনা আক্রান্ত তাবলিগ-ই-জামাতের সদস্যের থেকে সতর্ক থাকুন’

এখানে শেয়ার বোতাম
  • 31
    Shares

আন্তর্জাতিক ডেস্ক :: দিল্লির মার্কাজ নিজামুদ্দিন মসজিদে তাবলিগ-ই-জামাতের সমাবেশ থেকে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস, কেন্দ্রীয় সরকারের সতর্কবার্তা। দিল্লির “মার্কাজ নিজামুদ্দিন” মসজিদ থেকে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস, এখনও শরীরে এই বয়ে বেড়াচ্ছেন বহু তাবলিগ-ই-জামাতের সদস্য। তাই তাদের কাছ থেকে সতর্ক থাকার অনুরোধ জানিয়েছেন কেন্দ্রীয় সরকার।

মার্চের প্রথম থেকে মধ্যভাগ পর্যন্ত দিল্লির ওই মসজিদে এক বিরাট ধর্মীয় সমাবেশের আয়োজন করে তবলিগ-ই-জামাত সংগঠন। সেই সমাবেশে দেশের বিভিন্ন প্রান্ত থেকে ভিড় জমান মুসলিম ধর্মাবলম্বী মানুষজন। এমনকী মালয়েশিয়া, ইন্দোনেশিয়া সহ বিভিন্ন দেশ থেকেও বহু মুসলমান ওই অনুষ্ঠানে যোগ দিতে সেখানে আসেন। ইতিমধ্যেই মসজিদের ওই সমাবেশ থেকেই ব্যাপক হারে করোনা সংক্রমণ ছড়িয়ে পড়ার প্রমাণ মিলেছে।

ওই সমাবেশে উপস্থিত হওয়া তবলিগ-ই-জামাত সদস্যরা অনেকেই নিজেদের রাজ্যে ফিরে গেছেন। ফলে ওই ব্যক্তিদের মধ্যে যদি কেউ করোনা সংক্রমিত হন, তবে তাদের থেকে ওই পুরো রাজ্যে ভাইরাস ছড়িয়ে পড়ার আশংকা রয়েছে।

সমাবেশে অংশ নেয়ার পরে তামিলনাড়ুতে ৫০ জন, দিল্লিতে ২৪ জন, তেলেঙ্গানায় ২১ জন, অন্ধ্রপ্রদেশে ২১জন, আন্দামানে ১০ জন এবং অসম এবং জম্মু ও কাশ্মীরে একজন করে মুসলিমের শরীরে করোনা পজিটিভ ধরা পড়েছে। এই সমাবেশে যোগ দেয়া মোট ৮২২ জন বিদেশি বিভিন্ন রাজ্যেও ঘুরে বেড়িয়েছিলেন। তাই তাদের সম্পর্কে বিভিন্ন রাজ্যের পুলিশ প্রধানদের জানানো হয়েছে বলে স্বরাষ্ট্রমন্ত্রণালয় জানিয়েছে।

করোনা সংক্রমণ এড়াতে সামাজিক দূরত্ব বজায় রাখার নির্দেশ উপেক্ষা করেই ৮ মার্চ থেকে ১০০ বছরের পুরনো মসজিদ মার্কাজ নিজামুদ্দিনে জড়ো হয় মুসল্লিরা। ২১ মার্চ, সেখানে মোট ১,৭৪৬ জন মানুষ ছিলেন, যার মধ্যে ২১৬ জন বিদেশিও ছিলেন।


এখানে শেয়ার বোতাম
  • 31
    Shares