বুধবার ‚ ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ ‚ ২৭শে মে, ২০২০ ইং ‚ সকাল ৯:৩৩

Home আন্তর্জাতিক করোনায় সুস্থ হয়ে বিশ্বজুড়ে বাড়ি ফিরে গেছে ১ লাখ লোক

করোনায় সুস্থ হয়ে বিশ্বজুড়ে বাড়ি ফিরে গেছে ১ লাখ লোক

আন্তর্জাতিক ডেস্ক:: বিশ্বজুড়ে করোনাভাইরাসে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে এক লাখেরও বেশি মানুষ। তবে আক্রান্তের সংখ্যা ছাড়িয়ে গেছে সাড়ে তিন লাখ। এর মধ্যে মারা গেছে ১৫ হাজার ৩২৮ জন।

আক্রান্ত ১৬০টিরও বেশি দেশের তথ্য সংরক্ষণ করছে যুক্তরাষ্ট্রের জনস হপকিনস ইউনিভার্সিটি অব মেডিসিন- করোনাভাইরাস রিসোর্স সেন্টার।

তারা জানায়, এই মুহূর্তে চীনের পর সবচেয়ে বেশি সংক্রমণ ঘটেছে ইউরোপে। ইতালিতে মারা গেছে ৫ হাজার ৪৭৬ জন। আক্রান্ত ৫৯ হাজার ১৩৮ জন। এর মধ্যে সুস্থ হয়ে গেছে ৭ হাজার ২৪ জন।

স্পেনে মারা গেছে দুই হাজার ২০৬ জন। আক্রান্ত ২৯ হাজার ৯০৯ জন। সুস্থ হয়ে গেছে ৩ হাজার ৩৫৫ জন। ফ্রান্সে মৃত্যু হয়েছে ৬৭৬ জনের। আক্রান্ত ১৬ হাজার ২৪৬ জন। এর মধ্যে সুস্থ ২ হাজার ২০১।

জার্মানিতেও মৃতের সংখ্যা ১০০ ছাড়িয়ে গেছে। আক্রান্ত হয়েছে প্রায় ২৫ হাজার মানুষ। সুস্থ হয়ে উঠেছে ৪২২ জন মানুষ। যুক্তরাজ্যে মারা গেছে ২৯০ জন। আক্রান্ত ৫ হাজার ৭৪৫ জন। সুস্থ হয়েছে ১৩৭ জন।

এদিকে ভাইরাসটি ভয়াবহ আকারে ছড়িয়ে পড়েছে ইরানে। দেশটিতে আক্রান্ত হয়েছে ২১ হাজারের অধিক মানুষ। মারা গেছে এক হাজার ৮১২ জন। সুস্থ হয়েছে ৮ হাজার ৩৭৬ জন।

যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছে ৩৫ হাজার ২২৪ জন। এর মধ্যে মারা গেছে ৪৭৩ জন। তবে দেশটিতে এখনো কোনো ব্যক্তি সুস্থ হয়ে ওঠেনি।

প্রসঙ্গত, ডিসেম্বরে শেষে চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে কভিড-১৯ ছড়িয়ে পড়ে। ওই অঞ্চলে মারা যায় ৩ হাজারের অধিক মানুষ। তবে গত ৫ দিন ধরে সেখানে নতুন করে কেউ আক্রান্ত হয়নি। ইতিমধ্যে উহানকে করোনামুক্ত ঘোষণা দিয়ে আতশবাজি উৎসব পালন করে চীনা কর্তৃপক্ষ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা লাখ ছাড়ালো, বিশ্বে ৩ লাখ

আন্তর্জাতিক ডেস্ক:: মহামারি করোনায় যুক্তরাষ্ট্রের মৃতের সংখ্যা এক লাখ ছাড়িয়েছে। শুধুমাত্র নিউইয়র্কেই মারা গেছে ২৯ হাজারের বেশি মানুষ। নিউইয়র্কে আক্রান্তের সংখ্যা তিন...

রংপুরে মদপানে ঈদ উদযাপন, ৬ জনের মৃত্যু

অধিকার ডেস্ক:: রংপুরের পীরগঞ্জ উপজেলায় বিষাক্ত মদপানে ছয়জনের মৃত্যু হয়েছে। একই সঙ্গে মদপানে অসুস্থ হয়ে হাসপাতাল ও বাড়িতে চিকিৎসাধীন রয়েছেন অন্তত সাতজন।

যুক্তরাষ্ট্রের চেয়ে বাংলাদেশে করোনার সংক্রমণ হার বেশি

অধিকার ডেস্ক:: এপ্রিলের শুরুতে করোনার সংক্রমণ হার ৫ শতাংশের নিচে থাকলেও চলতি সপ্তাহে তা বেড়ে দাঁড়িয়েছে ১৮ শতাংশে। দেশে নমুনা পরীক্ষায় আগের...

যুদ্ধের জন্য সেনাবাহিনীকে প্রস্তুত থাকার নির্দেশ দিলেন চীনের প্রেসিডেন্ট

আন্তর্জাতিক ডেস্ক :: করোনা পরিস্থিতির মধ্যে যুদ্ধের জন্য সেনাবাহিনীকে প্রস্তুত থাকার নির্দেশ দিলেন চীনের প্রেসিডেন্ট শি চিনপিং। রাষ্ট্রীয় সংবাদমাধ্যম...