সোমবার ‚ ১১ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ ‚ ২৫শে মে, ২০২০ ইং ‚ রাত ৮:৪৮

Home আন্তর্জাতিক করোনায় যুক্তরাষ্ট্রেই এক লাখেরও বেশি মানুষের মৃত্যুর আশঙ্কা

করোনায় যুক্তরাষ্ট্রেই এক লাখেরও বেশি মানুষের মৃত্যুর আশঙ্কা

আন্তর্জাতিক ডেস্ক:: লাখের বেশি মৃত্যুর আশঙ্কায় লকডাউন এক মাস বাড়ালেন ট্রাম্প।যুক্তরাষ্ট্রে প্রতিদিনই করোনা পরিস্থিতির অবনতি হচ্ছে।

দেশটিতে এক লাখেরও বেশি মানুষের মৃত্যুর আশঙ্কায় লকডাউনের সময় আরো এক মাস বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এদিকে, করোনায় বিশ্বজুড়ে প্রায় ৩৪ হাজার মানুষের মৃত্যু হয়েছে। একদিনেই ইতালিতে ৭৫৬ জন এবং স্পেনে রেকর্ড ৮৩৮ জন মারা গেছেন।

বিশ্বজুড়ে করোনা আক্রান্তের সংখ্যা সাত লাখ ছাড়িয়েছে। যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে প্রায় আড়াই হাজার মানুষের। ভাইরাসটিতে মারা গেছেন ৬১ বছর বয়সী সংগীত শিল্পী জো ডিফি।

দেশটিতে এক লাখ মানুষের মৃত্যু হতে পারে এমন আশঙ্কা থেকে ৩০শে এপ্রিল পর্যন্ত জনগণকে ঘর থেকে বের না হওয়ার পরামর্শ দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

তিনি বলেন, আপনাদের সাহসী প্রচেষ্টা অনেক জীবন বাঁচাতে সহযোগিতা করছে, ভবিষ্যতেও করবে। আগামী দুই সপ্তাহ আমাদের জন্য খুব গুরুত্বপূর্ণ। এই দুই সপ্তাহে মৃত্যু অনেক বাড়বে। এপ্রিল পর্যন্ত সবাইকে ঘরে থাকার পরামর্শ দিচ্ছি।

ইতালিতে পরিস্থিতি সামাল দিতে লকডাউনের সময় আরো বাড়ানো হতে পারে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। স্পেনে ৯ই এপ্রিল পর্যন্ত জনগণকে বাধ্যতামূলক ঘরে থাকার নির্দেশ দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী।

যুক্তরাজ্যে ২০ হাজার অবসরপ্রাপ্ত চিকিৎসক ও নার্স নতুন করে চাকরিতে যোগ দিচ্ছেন বলে জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী বরিস জনসন। পরিস্থিতি স্বাভাবিক হতে আরো অন্তত ছয় মাস সময় লাগবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন জাপানের জনপ্রিয় কমেডিয়ান কেন শিমুরা। গত ২৩শে মার্চ ৭০ বছর বয়সী এই কমেডিয়ানের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়।

এদিকে যুক্তরাষ্ট্র, চীন, দক্ষিণ কোরিয়া ও ইউরোপের আক্রান্ত দেশগুলো থেকে আসা পর্যটকদের জাপানে ভ্রমণে নিষেধাজ্ঞার মেয়াদ বাড়ানো হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

ঈদের জামাতে টাকা তোলা নিয়ে আ. লীগের দুই পক্ষের সংঘর্ষ, আহত ১০

অধিকার ডেস্ক:: পূর্ব রাজনৈতিক বিরোধ ও মসজিদে ঈদের জামাতের টাকা তোলাকে কেন্দ্র করে মাগুরার শ্রীপুর উপজেলায় আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষে অন্তত...

মর্মান্তিক, অমানবিক, হৃদয়বিদারক

অধিকার ডেস্ক:: গ্রামের বাড়িতে মেয়ের লাশ দাফন করতে দেওয়া হচ্ছে না, এ জন্য এক অ্যাম্বুলেন্স চালকের সঙ্গে পাঁচ হাজার টাকায় চুক্তি করেছিলেন...

শেখ হাসিনাকে নরেন্দ্র মোদির ঈদ শুভেচ্ছা

অধিকার ডেস্ক:: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সোমবার (২৫ মে) বিকেলে ফোন করে...

করোনাভাইরাসে পুলিশে আক্রান্ত ৩৯১৮, সুস্থ ১০০৮

অধিকার ডেস্ক:: গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১৮৬ জন পুলিশ সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। ফলে বাংলাদেশ পুলিশে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল...