বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২৫
শীর্ষ সংবাদ

করোনায় আরও দুই রোহিঙ্গার মৃত্যু

এখানে শেয়ার বোতাম
  • 37
    Shares

অধিকার ডেস্ক:: কক্সবাজারের উখিয়া-টেকনাফের শরনার্থী শিবিরে করোনা আক্রান্ত হয়ে আরও দু’জন রোহিঙ্গার মৃত্যু হয়েছে। এদের একজন ক্যাম্প ১০ ও অপরজন ক্যাম্পের ৭ এর বাসিন্দা বলে জানা গেছে।

এদের মধ্যে একজনের বয়স (৫৮) ও অপরজনের বয়স আনুমানিক (৭০)। এদের একজন ৭ জুন, অপরজন ৮ জুন মারা যান। তবে করোনা রিপোর্ট পজিটিভ এসেছে ৯ জুন।

এ নিয়ে করোনা আক্রান্ত হয়ে শরনার্থী শিবিরে এ পর্যন্ত ৩ জন রোহিঙ্গার মৃত্যু হয়েছে। গত ৩০ মে ৭০ বছর বয়সী প্রথম রোহিঙ্গার মৃত্যু হয়। বিষয়টি নিশ্চিত করেছেন কক্সবাজার শরনার্থী ত্রাণ ও প্রত্যাবাসন (আরআরআরসি) কার্যালয়ের প্রধান স্বাস্থ্য সমন্বয়ক ডা. আবু তোহা ভূইয়া।

তিনি জানান, একজন ৮ জুন ও অপরজন ৭ জুন মৃত্যুবরণ করেন।রিপোর্টের অপেক্ষায় থাকায় তা প্রকাশ করা হয়নি। মৃত্যুবরণকারী দু’জনেরই করোনা পজিটিভ এসেছে বলে উল্লেখ করেন তিনি।

প্রসঙ্গত, কক্সবাজারে করোনায় দীর্ঘ হচ্ছে মৃত্যুর মিছিল। সাংবাদিক-ব্যবসায়ী-পেশাজীবী ও গৃহিণীসহ মৃত্যুর তালিকায় নাম উঠছে রাজনীতিকসহ নানা শ্রেণির মানুষের। হাজারের সংখ্যা পার হয়েছে সংক্রমণ। পরিস্থিতি সামাল দিতে কক্সবাজার পৌর এলাকাকে দেশের প্রথম ‘রেড জোন’ চিহ্নিত করে দ্বিতীয়বারের মতো লকডাউন ঘোষণা করা হয় ৬ জুন। পাশাপাশি ৭ জুন বিকেল থেকে চকরিয়া উপজেলার পৌর এলাকা এবং উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের ২, ৩, ও ৮ নম্বর ওয়ার্ডকেও করোনা সংক্রমণের ‘রেড জোন’ ঘোষণা করা হয়।

৮ জুন থেকে ‘রেড জোন’ চিহ্নিত হয় টেকনাফ ও উখিয়ায়। মৃত্যুর মিছিল দেখে জীবনের তাগিদে স্বেচ্ছায় লকডাউন পালন করছে স্বজন হারানো মানুষ। আর পুরো জেলার ‘রেড জোন’ এলাকায় লকডাউন নিবিড় ভাবে নিশ্চিত করতে সেনাবাহিনীর সমন্বয়ে কঠোর অবস্থান গ্রহণ করেছে প্রশাসন।


এখানে শেয়ার বোতাম
  • 37
    Shares