বৃহস্পতিবার ‚ ২৫শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ ‚ ৯ই জুলাই, ২০২০ ইং ‚ ভোর ৫:০৮

Home আন্তর্জাতিক করোনাভাইরাস: স্পেনে মৃত্যু ৪ হাজার ছাড়াল

করোনাভাইরাস: স্পেনে মৃত্যু ৪ হাজার ছাড়াল

আন্তর্জাতিক ডেস্ক:: করোনাভাইরাসে স্পেনে মৃতের সংখ্যা চার হাজার ছাড়িয়েছে। ২৪ ঘণ্টায় দেশটিতে আরো ৬৫৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে করোনাভাইরাসে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪ হাজার ৮৯ জনে। স্পেনের স্বাস্থ্য মন্ত্রণালয় বৃহস্পতিবার এ তথ্য জানিয়েছে।

সেখানে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৬ হাজার ১৮৮ জনে।

বিশ্বে ইতালির পরে স্পেনেই মৃতের সংখ্যা এখন সবচেয়ে বেশি। দেশটিতে সরকারি হিসাবে মৃতের সংখ্যা বুধবারেই চীনকে ছাড়িয়ে গেছে।

তবে এর মধ্যেও স্বস্তির ব্যাপার হচ্ছে, গত ২৪ ঘন্টায় তার আগের ২৪ ঘণ্টার চেয়ে কম মানুষের মৃত্যু হয়েছে। ৭৩৮ থেকে মৃতের সংখ্যা নেমে এসেছে ৬৫৫ জনে।

এক সপ্তাহেরও বেশি সময় পর স্পেনে এই প্রথম মৃত্যু কমতে দেখা গেল। আরেকটি সুখবর হচ্ছে, মানুষের সুস্থ্য হয়ে ওঠার হার বেড়ে যাওয়া। গত একদিনে দেশটিতে সুস্থ্য হয়ে উঠেছে ১ হাজার ৬৮ জন।

করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে স্পেনে চলমান লকডাউন ১২ দিনে পড়েছে। তারপরও এ সপ্তাহেই মৃত্যু এবং সংক্রমণের দিক দিয়ে সবচেয়ে খারাপ সময় পার করছে দেশটি।

দেশটিতে কভিড-১৯ এ অর্ধেকের বেশি মানুষের মৃত্যুই রেকর্ড করা হয়েছে মাদ্রিদে। করোনাভাইরাস সংক্রমণের শুরু থেকে সেখানে ২,০৯০ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছে ১৭ হাজার ১৬৬ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

গণভবন থেকে বঙ্গভবন পর্যন্ত বামজোটের মানব প্রাচীর ২০ জুলাই

নিজস্ব প্রতিবেদক:: সরকারের দুর্নীতি-লুটপাট ও ভুলনীতির দায় শ্রমিকদের উপর চাপিয়ে লোকসানের অজুহাতে রাষ্ট্রীয় ২৫টি পাটকল বন্ধ ঘোষণার প্রতিবাদে এবং পাটকল বন্ধ নয়...

মহিলা ফোরাম বগুড়া জেলার সদস্য ডলি দাসের অকাল মৃত্যু

বগুড়া প্রতিনিধি:: সমাজতান্ত্রিক মহিলা ফোরাম বগুড়া জেলা শাখা সদস্য ডলি রানি দাস আজ ৮ জুলাই ভোরে মৃত্যুবরণ করে। ডলি...

বিশ বছরে সাপের কামড়ে ভারতে ১২ লাখ মানুষের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক:: ভারতে গত বিশ বছরে ১২ লাখ মানুষ সাপের কামড়ে মারা গেছে। সেখানকার নতুন এক গবেষণা রিপোর্টে এ তথ্য প্রকাশ করা...

রাষ্ট্রায়ত্ত পাটকল বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহারের দাবিতে নারায়ণগঞ্জে বাসদের মিছিল

নারায়ণগঞ্জ প্রতিনিধি:: রাষ্ট্রায়ত্ত পাটকল বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহার করা, ভুলনীতি-দুর্নীতি-লুটপাট বন্ধ করে পাটকল আধুনিকায়ন করা এবং করোনা পরীক্ষায় আরোপিত ফি প্রত্যাহার, বিনামূল্যে করোনা...
Shares