সোমবার, জানুয়ারি ১৮

করোনাভাইরাস: যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা বেড়ে ৬

এখানে শেয়ার বোতাম

আন্তর্জাতিক ডেস্ক:: করোনাভাইরাসে যুক্তরাষ্ট্রে আক্রান্তের সংখ্যা বাড়ার পাশাপাশি মৃতের সংখ্যাও বেড়েছে। দেশটির সিয়াটল শহরে আরও ৪ জনের মৃত্যুর ঘটনায় মৃতের সংখ্যা ৬ জনে দাঁড়িয়েছে।

সিয়াটল এন্ড কিং কাউন্টি পাবলিক হেলথ এজেন্সির স্বাস্থ্য কর্মকর্তা ডা. জেফ ডুচিন সোমবার করোনাভাইরাস সংক্রমণজনিত অসুস্থতায় মৃতের সংখ্যা বৃদ্ধি পাওয়ার এ ঘোষণা দেন।

এর আগে ওয়াশিংটন রাজ্যে ভাইরাসটিতে ২ জনের মৃত্যু হয়েছিল, এরপর আরও চার জনের মৃত্যু হওয়ায় অঙ্গরাজ্যটিতে মৃতের সংখ্যা ৬ জনে দাঁড়াল। মৃতদের সবাই সিয়াটলের বাসিন্দা ছিলেন।

এই পরিস্থিতিতে যুক্তরাষ্ট্রজুড়ে কর্তৃপক্ষগুলো আক্রান্তের সংখ্যা আরও বাড়বে বলে ধরে নিয়ে পরীক্ষার আয়োজন জোরদার করে প্রস্তুতি নেওয়া শুরু করেছে, দেশটির স্বাস্থ্য কর্মকর্তাদের বরাত দিয়ে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

যুক্তরাষ্ট্রের রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্রের ভাষ্য অনুযায়ী, দেশটিতে করোনাভাইরাস আক্রান্তের মোট সংখ্যা বেড়ে ১০২ জনে দাঁড়িয়েছে।

এক সংবাদ সম্মেলনে ডুচিন জানান, যে ছয় জনের মৃত্যু হয়েছে তাদের মধ্যে অন্তত চার জন হয় বয়োবৃদ্ধ অথবা আগে থেকেই বিভিন্ন অসুস্থতায় ভুগছিল বা অসুস্থ বয়োবৃদ্ধ লোক ছিল।


এখানে শেয়ার বোতাম