রবিবার, জানুয়ারি ২৪

করোনাভাইরাসে ভয়াবহ সংকটে পড়েছে দক্ষিণ কোরিয়া, হাসপাতাল ভরে গেছে রোগীতে

এখানে শেয়ার বোতাম

আন্তর্জাতিক ডেস্ক:: প্রাণঘাতী নভেল করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পর ভয়াবহ সংকটে পড়েছে দক্ষিণ কোরিয়া। হাসপাতাল ভরে গেছে রোগীতে; ভর্তির অপেক্ষায় আছেন হাজার হাজার মানুষ।

গত কয়েকদিন ধরে দেশটিতে খুব দ্রুত বাড়ছে এই ভাইরাসের সংক্রমণ। রোগী বাড়ার সঙ্গে সঙ্গে চিকিৎসা সংকট বেড়েছে শহর দেইগুতে। এই শহরটিই দেশটিতে করোনার কেন্দ্রভূমি হিসেবে পরিচিত।

স্বাস্থ্য কর্মকর্তাদের ধারণা, দুই একদিনের মধ্যেই আরও অনেক মানুষের শরীরে করোনার অস্তিত্ব ধরা পড়বে। এরই মধ্যে দুই লাখ মানুষকে করোনার পরীক্ষা করা হয়েছে; যাদের অনেকেই এতে আক্রান্ত বলে মনে করা হচ্ছে।

মন্ত্রিপরিষদের এক বৈঠকে দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রী চুং সাই-কিয়ুন বলেছেন, জরুরি মুহূর্তে আমাদের বিশেষ পদক্ষেপ নিতে হবে।

সিএনএন বলছে, সবচেয়ে বেশি করোনায় আক্রান্ত এলাকার হাসপাতালে সেবা ও আসন সংকট দেখা দিয়েছে। নতুন রোগী ভর্তি করা যাচ্ছে না।

উপস্বাস্থ্যমন্ত্রী কিম গ্যাং-লিপ জানিয়েছেন, দেইগুতে দুই হাজার ৩শ’ মানুষ হাসপাতালে ভর্তি এবং চিকিৎসা সেবা নেওয়ার জন্য অপেক্ষায় আছেন। ১শ’ শয্যার একটি সেনা হাসপাতালের শয্যা বাড়িয়ে দ্বিগুণ করা হয়েছে।

সর্বশেষ বুধবার পাওয়া তথ্যানুযায়ী, দক্ষিণ কোরিয়ায় করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫ হাজার ৬২১ জনে। এতে মৃত্যু হয়েছে ৩২ জনের।


এখানে শেয়ার বোতাম