বুধবার, জানুয়ারি ২৭

করোনাতেই মারা গেছেন সাবেক ফুটবলার নুরুল হক মানিক

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক:: করোনাভাইরাসই কেড়ে নিয়েছে সাবেক তারকা ফুটবলার এবং বাফুফের কোচ নুরুল হক মানিকের জীবন। বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) থেকে একটু আগে নিশ্চিত করা হয়েছে যে, শ্বাসকষ্ট থাকায় শনিবার মানিক করোনাভাইরাস টেস্ট করিয়েছিলেন। রিপোর্ট এসেছে পজিটিভ।

নুরুল হক মানিক আজ (রোববার) বিকাল সাড়ে ৩ টার দিকে তার ধানমন্ডিস্থ বাসায় ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৩ বছর। তিনি স্ত্রী এবং এক ছেলে ও মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

মানিক মৃত্যুর আগ পর্যন্ত বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) তৃণমূল পর্যায়ের কোচ হিসেবে কর্মরত ছিলেন। তার ছিল বর্নাঢ্য ফুটবল ক্যারিয়ার। ঢাকার মাঠে কুশলী মিডফিল্ডার হিসেবে সুনাম অর্জন করেছিলেন তিনি।

আশির দশকে আরামবাগ ক্রীড়াসংঘের জার্সি গায়ে ঢাকার শীর্ষ লিগে অভিষেক হয়েছিল তারা। এরপর ইয়ংমেন্স ফকিরেরপুল, ব্রাদার্স ইউনিয়ন হয়ে মোহামেডানে এসে খেলেছেন প্রায় অর্ধযুগ। সাদা-কালো দলটির অধিনায়কত্বও করেছেন তিনি। দীর্ঘ ১০ বছর খেলেছেন জাতীয় দলে। মোহামেডানের মানিক হিসেবেই বেশি পরিচিতি ছিল তার।

খেলোয়াড়ী জীবন শেষে কোচিং পেশা বেছে নেন। এক যুগেরও অধিক সময় ধরে বাফুফের কোচ হিসেবে চাকরি করছিলেন।

নুরুল হক মানিকের মৃত্যুতে ফুটবল অঙ্গনে নেমে এসেছে শোকের ছায়া। বাফুফে, সোনালী অতীত ক্লাব ও ফুটবল কোচেস অ্যাসোসিয়েশন এবং সাবেক-বর্তমান ফুটবলাররা শোক প্রকাশ করেছেন।


এখানে শেয়ার বোতাম