শুক্রবার, মে ১৪
শীর্ষ সংবাদ

করোনা মোকাবিলায় ৬০ লাখ টাকা পেলো সিসিক

এখানে শেয়ার বোতাম
  • 4
    Shares

অধিকার ডেস্ক:: তৃতীয় দফায় করোনা সংক্রমণে টালমাটাল দেশ। এমন অবস্থায় সংক্রমণ ঠেকাতে দেশে চলছে দ্বিতীয় দফায় লকডাউন। আর করোনা মোকাবেলায় করণীয় পদক্ষেপ নিতে নানামুখী সিদ্ধান্ত নিয়েছে সরকার। এসব সিদ্ধান্ত বাস্তবায়নের অংশ হিসেবে সিলেট সিটি কর্পোরেশনকে ৬০ লাখ টাকা বরাদ্দ দিয়েছে স্থানীয় সরকার মন্ত্রণালয়। এ বরাদ্ধ কেবল সিলেট সিটি কর্পোরেশনই নয়, প্রয়োজন এবং আঁকারের হিসেবে দেশের মোট ১২ টি সিটি কর্পোরেশন বিভিন্ন অংকের অর্থ বরাদ্দ পেয়েছে।

চলতি ২০২০-২১ অর্থবছরের বাজেটের বার্ষিক উন্নয়ন কর্মসূচিতে সিটি কর্পোরেশনের উন্নয়ন সহায়তা খাতের কোভিড-১৯ মোকাবিলা উপখাত থেকে কেবল বিনামূল্যে সুরক্ষা সামগ্রী (মাস্ক, সাবান, হ্যান্ড স্যানিটাইজার) বিতরণের জন্য ১২টি সিটি কর্পোরেশনের অনুকূলে ১০ কোটি টাকা অবমুক্তিতে সরকারি মঞ্জুরি জ্ঞাপন করা হয়েছে।

মঞ্জুরিকৃত অর্থের মধ্যে ঢাকা উত্তর সিটি করপোরেশন ১ কোটি ৪০ লাখ টাকা, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন ১ কোটি ৪০ লাখ টাকা, চট্টগ্রাম সিটি করপোরেশন ১ কোটি ২০ লাখ টাকা, গাজীপুর সিটি করপোরেশন ৮০ লাখ টাকা, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন ৮০ লাখ টাকা, কুমিল্লা সিটি করপোরেশন ৮০ লাখ টাকা, খুলনা সিটি করপোরেশন ৬০ লাখ টাকা, রাজশাহী সিটি করপোরেশন ৬০ লাখ টাকা, বরিশাল সিটি করপোরেশন ৬০ লাখ টাকা, সিলেট সিটি করপোরেশন ৬০ লাখ টাকা, রংপুর সিটি করপোরেশন ৬০ লাখ টাকা এবং ময়মনসিংহ সিটি করপোরেশন ৬০ লাখ টাকা বরাদ্দ পেয়েছে।

তবে এই অর্থছাড়ের ক্ষেত্রে কিছু শর্তের কথা উল্লেখ করা হয়েছে। যেমন,১.ছাড়কৃত অর্থ ব্যয়ের ক্ষেত্রে দ্যা পাবলিক প্রক্যুরমেন্ট অ্যাক্ট-২০০৬ এবং দ্যা পাবলিক প্রক্যুরমেন্ট রুলস-২০০৮ অনুসরণসহ যাবতীয় আর্থিক বিধি-বিধান যথাযথভাবে পালন করতে হবে।
২.অব্যয়িত অর্থ ৩০ জুনের মধ্যে সরকারি কোষাগারে জমা দিতে হবে।


এখানে শেয়ার বোতাম
  • 4
    Shares