শনিবার, মার্চ ৬
শীর্ষ সংবাদ

কম্পিউটার গোলযোগে যুক্তরাষ্ট্রের বিমানবন্দর কার্যত অচল

এখানে শেয়ার বোতাম

আন্তর্জাতিক ডেস্ক ::  কম্পিউটারে যান্ত্রিক গোলযোগের কারণে যুক্তরাষ্ট্রের বিমানবন্দরগুলো কার্যত অচল হয়ে পড়েছে। কাস্টম অ্যান্ড বর্ডার প্রোটেকশন বিভাগের কম্পিউটার সিস্টেম বিকল হওয়ায় স্থানীয় সময় গতকাল শুক্রবার দুপুর থেকে এই অচলাবস্থা সৃষ্টি হয়। গতকাল সন্ধ্যার পরে জানানো হয়, কম্পিউটার সিস্টেম সচল হতে শুরু করেছে। পরিস্থিতি স্বাভাবিক হতে সময় লাগবে বলেও জানানো হয়।

গতকাল দুপুরের পর বাইরে থেকে যুক্তরাষ্ট্রগামী উড়োজাহাজের যাত্রীদের ইমিগ্রেশন করে প্রবেশে বিপত্তি দেখা দেয়। সব কটি বিমানবন্দরে হাজারো যাত্রীর দীর্ঘ সারি দেখা যায়।

প্রথমে আতঙ্ক দেখা দিলেও গতকাল বেলা সাড়ে তিনটার দিকে কাস্টম অ্যান্ড বর্ডার প্রোটেকশন বিভাগ জানায়, এই অচলাবস্থা সাময়িক। তবে কী কারণে এমনটি ঘটেছে, তা জানানো হয়নি।

গতকাল দুপুর থেকেই আগমনী যাত্রীদের ভোগান্তি শুরু হয়। ঘণ্টার পর ঘণ্টা আটকে থাকেন যাত্রীরা। প্রথম আলো উত্তর আমেরিকার লেখক রোমেনা লেইস আমস্টারডাম থেকে নিউইয়র্ক আসার পথে আটকা পড়েন জেএফকে এয়ারপোর্টে। অবতরণ করার তিন ঘণ্টা পরে লাগেজ পেয়েছেন বলে তিনি জেএফকে থেকে জানিয়েছেন।

কানেকটিং ফ্লাইট ধরা, লাগেজ হাতে নেওয়াসহ আটকে পড়া হাজারো যাত্রী নিয়ে বিমানবন্দরে চরম অব্যবস্থাপনা দেখা দেয়। হজফেরত, পরিবার নিয়ে, শিশু নিয়ে আসা যাত্রীরা চরম ভোগান্তি পড়েছেন সারা দিন।


এখানে শেয়ার বোতাম