মঙ্গলবার, এপ্রিল ১৩
শীর্ষ সংবাদ

কমরেড মোর্শেদ আলীর মৃত্যুতে বাম গণতান্ত্রিক জোটের শোক

এখানে শেয়ার বোতাম
  • 298
    Shares

অধিকার ডেস্ক:: বাংলাদেশের কমিউনিস্ট পার্টির কন্ট্রোল কমিশনের সদস্য, ডাকসুর সাবেক জিএস আজীবন বিপ্লবী বীর মুক্তিযোদ্ধা কমরেড মোর্শেদ আলীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে বাম গণতান্ত্রিক জোটের নেতৃবৃন্দ তাঁর শোক সন্তপ্ত পরিবার ও রাজনৈতিক সহযোদ্ধাদের প্রতি সমবেদনা জানিয়েছেন।

বাম গণতান্ত্রিক জোট কেন্দ্রীয় পরিচালনা পরিষদের সমন্বয়ক ও বাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড বজলুর রশীদ ফিরোজ ও জোটের কেন্দ্রীয় পরিচালনা পরিষদের সদস্য সিপিবি সভাপতি কমরেড মুজাহিদুল ইসলাম সেলিম, সাধারণ সম্পাদক কমরেড মোহাম্মদ শাহ আলম, বাসদ এর সাধারণ সম্পাদক কমরেড খালেকুজ্জামান, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক কমরেড সাইফুল হক, বাসদ (মার্কসবাদী)’র সাধারণ সম্পাদক কমরেড মুবিনুল হায়দার চৌধুরী, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী কমরেড জোনায়েদ সাকি, ইউনাইটেড কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক কমরেড মোশাররফ হোসেন নান্নু, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পদক কমরেড মোশরেফা মিশু, ওয়ার্কার্স পার্টি (মার্কসবাদী)’র সাধারণ সম্পাদক কমরেড ইকবাল কবির জাহিদ, সমাজতান্ত্রিক আন্দোলনের আহ্বায়ক কমরেড হামিদুল হক আজ ৭ এপ্রিল ২০২১ সংবাদপত্রে দেয়া এক যুক্ত বিবৃতিতে এই শোক জানান।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, ছাত্র জীবন থেকেই মোর্শেদ আলী শোষণমুক্ত সমাজের স্বপ্ন দেখতেন এবং তা বাস্তবায়নের সংগ্রামে নিজেকে উৎসর্গ করেন। তিনি ছাত্র অবস্থায়ই কৃষকদের ন্যায়সঙ্গত দাবি আদায়ের সংগ্রামে অংশ নিয়ে কৃষকদের সংগঠিত করার কাজে আত্মনিয়োগ করেন এবং কৃষক মিছিল থেকে গ্রেপ্তার হয়ে কারাভোগ করেন। তিনি শ্রমিক শ্রেণির শোষণমুক্তির সংগ্রামেও নিজেকে নিয়োজিত রেখে ডেমরা অঞ্চলে শ্রমিক বস্তিতে থেকে সার্বক্ষণিকভাবে শ্রমিক আন্দোলনে যুক্ত ছিলেন। বীর মুক্তিযোদ্ধা মোর্শেদ আলী আজীবন কমিউনিস্ট পার্টির নেতৃত্বের আসনে থেকে বামপন্থার সংগ্রামকে এগিয়ে নেয়ার জন্য চেষ্টা চালিছেন। পুঁজিবাদী ভোগবাদী সমাজ মানসিকতার নানা হাতছানি তাঁকে পথভ্রষ্ট করতে পারেনি। তিনি দীর্ঘদিন রোগ ভোগের পর ব্রেন স্ট্রোক করে প্রথমে বারডেম হাসপাতালে পরে বঙ্গবন্ধু শেখ মুজিব বিশ্ববিদ্যালয় কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আজ সকাল সাড়ে সাতটায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

নেতৃবৃন্দ বলেন, তাঁর মৃত্যুতে দেশের শ্রমজীবী মানুষ এক অকৃত্রিম বন্ধুকে হারালো এবং বামপন্থি আন্দোলনেরও অপূরণীয় ক্ষতি হলো।
বিবৃতিতে নেতৃবৃন্দ কমরেড মোর্শেদ আলীর আজীবনের লালিত শোষণমুক্ত সাম্য সমাজ নির্মাণের স্বপ্ন বাস্তবায়নের সংগ্রাম এগিয়ে নেয়ার জন্য সকল বাম প্রগতিশীল গণতান্ত্রিক আন্দোলনের নেতা কর্মীদের প্রতি আহ্বান জানান।

কমরেড মোর্শেদ আলীর প্রতি বাম জোটের শ্রদ্ধাঞ্জলি
বাম গণতান্ত্রিক জোট কেন্দ্রীয় পরিচালনা পরিষদের পক্ষ থেকে আজ সকাল সাড়ে এগারটায় সিপিবি অফিস প্রাঙ্গনে রক্ষিত কমরেড মোর্শেদ আলীর মরদেহে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানানো হয়। বাম জোটের সমন্বয়ক কমরেড বজলুর রশীদ ফিরোজের নেতৃত্বে শ্রদ্ধা নিবেদন কালে উপস্থিত ছিলেন কমরেড সাইফুল হক, সাজ্জাদ জহির চন্দন, মানস নন্দী, কাফী রতন, আকবর খান, রাজেকুজ্জামান রতন প্রমুখ নেতৃবৃন্দ।


এখানে শেয়ার বোতাম
  • 298
    Shares