বুধবার, নভেম্বর ২৫

‘কমরেড জসিম উদ্দিন মন্ডলের মত ত্যাগী ও আদর্শবান রাজনীতিবীদ অপরিহার্য’

এখানে শেয়ার বোতাম
  • 58
    Shares

সিপিবি আয়োজিত স্মরণসভায় বক্তারা

খুলনা প্রতিনিধি:: বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র সাবেক কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য, প্রখ্যাত শ্রমিকনেতা কমরেড জসিম উদ্দিন মন্ডলের ৩য় প্রয়ান দিবস উপলক্ষে এক স্মরণসভা খুলনা জেলা ও মহানগর সিপিবি’র যৌথ উদ্যোগে আজ সন্ধ্যা ৬টায় দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয়।

দলের খুলনা জেলা সভাপতি ডাঃ মনোজ দাশের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মহানগর সাধারণ সম্পাদক এড. মোঃ বাবুল হাওলাদার, সিপিবি নেতা মিজানুর রহমান বাবু, বীর মুক্তযোদ্ধা নিতাই পাল, এড. নিত্যানন্দ ঢালী, কিংশুক রায়, নীরজ রায়, অধ্যাপক বিজয় মৈত্র, যুব ইউনিয়ন নেতা আফজাল হোসেন রাজু, সৈয়দ রিয়াসাত আলী রিয়াজ প্রমুখ।

স্মরণসভায় বক্তারা বলেন, প্রচলিত ধারার রাজনীতির মাঠে শাসক দলগুলোতে ত্যাগি, সৎ, প্রতিশ্রুতিশীল, আদর্শবান নেতৃত্বের সংকট মারাত্মক। যে কারণে দুর্নীতি, লুটপাট, খুন-রাহাজানি, ধর্ষণ, ব্যবসা-বাণিজ্যে অবৈধ সিন্ডিকেট মহামারী আকার ধারণ করেছে। সবক্ষেত্রে ভাগ-বাটোয়ারা-মাসহারার ঘৃণিত রেয়াজ চালু হওয়ায় আপদমস্তক দুর্নীতিতে নিমজ্জিত। অসংখ্য-অজ¯্র লুটেরাদের মধ্যে ২/১টি গ্রেফতার কিংবা জনগণের সামনে এনে বিষয়গুলো ধামাচাপা দেয়ার অপচেষ্টা চলছে।

মানুষের চোখে ধূলো দিয়ে, আইওয়াশ করে, জোড়াতালি দিয়ে পচনধরা এ সমাজকে পরিবর্তন করা অসম্ভব। প্রকৃত অর্থে বুর্জোয়া-পূঁজিবাদী শাসকদলগুলো লুটপাটের ধারাই অব্যাহত রাখতে চায়। সীমাহীন লুটপাট এবং অবৈধ অর্থসম্পত্তির মালিক হওয়ার জন্য তারা তথাকথিত রাজনীতিকেই বেছে নিয়েছেন। ষড়যন্ত্র, গাফিলতি, অবহেলাসহ রাষ্ট্রায়ত্ব প্রতিষ্ঠানগুলো লুটপাট করে নিঃশেষ করে দিয়ে শ্রমিক-কর্মচারীদের ঘাড়ে লোকসানের দায়ভার চাপিয়ে পুনরায় লুটেরাদের হাতে তুলে দেয়া হচ্ছে। বিদেশী এবং দেশী প্রভুদের সন্তুষ্ট করে ক্ষমতা পাকাপোক্ত করতে ভয়ানকভাবে জাতীয় স্বার্থ জলাঞ্জলি দেয়া হচ্ছে, যা জাতির জন্য মারাত্মক অশনিসংকেত। কারো কথায় ধার না ধরে নির্লজ্জ বেহায়ারমত স্বৈরতান্ত্রিক কায়দায় নিজেদের স্বার্থ হাসিলের উদ্দেশ্যে দেশের স্বার্থবিরোধী কর্মকা-ে লিপ্ত। অসৎ, সুবিধাবাদী ব্যবসায়ীদের আশ্রয়- প্রশ্রয় দিয়ে অবৈধ সিন্ডিকেট তৈরীর সুযোগ দিয়ে দ্রব্যমূল্য আকাশচুম্বি করে সাধারণ মানুষের জীবন দুর্বিসহ করে তোলা হয়েছে। নতুন কর্মসংস্থান সৃষ্টির পরিবর্তে পাটকলসহ উৎপাদনমুখী প্রতিষ্ঠানগুলোকে বন্ধ করে দিয়ে বেকারত্বের চাপ বাড়ানো হচ্ছে। এমন পরিস্থিতিতে কমরেড জসিম উদ্দিন মন্ডলের মতন প্রতিবাদী, ত্যাগী, সৎ, আদর্শবান রাজনীতিবিদ অপরিহার্য।

 


এখানে শেয়ার বোতাম
  • 58
    Shares